banglanewspaper

ঢাবি প্রতিনিধি: ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স-এর উদ্যোগে ৪দিন ব্যাপী ‘আন্তর্জাতিক মডেল ইউনাইটেড নেশন্স সম্মেলন’ আজ ১৮ ডিসেম্বর ২০১৭ সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলন উদ্বোধন করেন। এ বছর সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে ‘বৃহত্তর ভবিষ্যতের স্বার্থে বৈশ্বিক মিত্রতা’।

সম্মেলনের মহাসচিব মোস্তফা আমিন ফয়সালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নাহিম রাজ্জাক এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী প্রমুখ বক্তব্য রাখেন।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বলেন, রোহিঙ্গা সংকটসহ বৈশ্বিক নানান চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে তরুণ প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে ওঠতে হবে। সন্ত্রাস, মৌলবাদ, দারিদ্র, অন্যায়, অবিচার ও অসমতা থেকে পৃথিবীকে মুক্ত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, নেপাল, আফগানিস্তান, সোমালিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৫শ’ তরুণ শিক্ষার্থী এই সম্মেলনে অংশগ্রহণ করছেন। 

ট্যাগ: Banglanewspaper ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ইউএন সম্মেলন