banglanewspaper

মিজানুর রহমান, হবিগঞ্জ: হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যান এলাকায় আবারো অস্ত্র উদ্ধারে অভিযান নেমেছে র‌্যাব। সোমবার রাত থেকে এ অভিযান  করে র‌্যাব-৯-এর সদস্যরা। এটি সাতছড়িতে র‌্যাবের ৫ দফা অভিযান।

এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়। র‌্যাব৯ এর মিডিয়া উইংয়ের এক ক্ষুদে বার্তায় সংবাদ মাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর সর্বশেষ তৃতীয় দফা অভিযানে বিপুল অস্ত্র উদ্ধার করা হয়। সে সময় ত্রিপুরা পল্লীর একটি বাড়ির ছাগল রাখার ঘরের নিচে বাঙ্কা থেকে ১৪ বস্বা গোলাবারূদ উদ্ধার করেন র‌্যাব সদস্যরা।

এর মধ্যে ছিল ১১২টি ট্যাংক বিধ্বংসী ৪০ মিলিমিটার রকেট ও ৪৮টি রকেটের চার্জার।এর আগে, ৩ জুন থেকে ৪ জুন পর্যন্ত প্রথম দফা অভিযান চালিয়ে আটটি বাস্কারের সন্ধান পাওয়া যায় সাতছড়িতে। বাস্কারগুলো থেকে একটি মেশিনগান, একটি রকেট লঞ্চার, পাঁচটি মেশিনগানের ব্যারেল, ২২২টি কামানের গোলা ও ২৪৮টি রকেটের চার্জার এবং বিভিন্ন ধরনের ১২ হাজার ৯৮৭টি গুলি উদ্ধার করা হয়।

২৯ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় দফায় অভিযানে নয়টি এসএমজি, একটি এসএমসি, একটি ৭.৬২ মিলিমিটার অটো রাইফেল, ছয়টি এসএলআর, দুটি এলএমজি, একটি স্নাইপার টেলিস্কোপ সাইট এবং দুই হাজার ৪০০ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়।

এসব অস্ত্র উদ্ধারের ঘটনায় এ পর্যন্ত তনটি মামলা হয়েছে। এসব মামলায় চুনারুঘাট থানা পুলিশ তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে।

ট্যাগ: Banglanewspaper হবিগঞ্জ সাতছড়ি র‌্যাবের অভিযান