banglanewspaper

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারনী সভায় সিন্ডিকেটে। এ লক্ষ্যে আগামী বছরের মার্চে ক্যাম্পাসের সব ক্রিয়াশীল ছাত্রসংগঠনকে নিয়ে এই নির্বাচন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সর্বশেষ ১৯৯০ সালে ডাকসু নির্বাচন হয়। এ নির্বাচন করার লক্ষ্যে প্রভোস্ট স্টান্ডার্ড কমিটির বৈঠকে প্রত্যেকটা হলের শিক্ষার্থীদের ভোটার তালিকা হালনাগাদ করার জন্য সিন্ডিকেটে প্রস্তাব তোলা হয়। প্রস্তাবটি সিন্ডিকেট পাস এ বছরের ৩০ মের মধ্যে ভোটার তালিকা হালনাগাদ করার নির্দেশনা দেওয়া হয়।

আখতারুজ্জামান বলেন, ‘আগামী বছরের মার্চ মাসের মধ্যেই কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন সম্পন্ন করার একটি টার্গেট আমাদের আছে। এ জন্য প্রত্যেকটা হলে শিক্ষার্থীদের ভোটার তালিকা হালনাগাদ করার নির্দেশ দিয়েছি।’

১৯৯০ সালের পর কয়েক বার তফসিল ঘোষণা করা হলেও নির্বাচন হয়নি। ডাকসু নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময়ে আন্দোলন হয়েছে।

ট্যাগ: Banglanewspaper সাল মার্চ ডাকসু নির্বাচন