banglanewspaper

ওমর ফারুক, বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলায় বেড়াতে এসে সাঙ্গু নদীতে ডুবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ দুই পর্যটক নিহত হয়েছে। শনিবার দুপুর ২টায় রুমা উপজেলার বড়ুয়াপাড়া ঘাটে গোসল করতে গেলে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রভাষক শান্তনু সরকার (২৫) ও তার বন্ধু বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ও রেনেসা'র শিক্ষক জুনায়েদ  এহসান (২৪)। শান্তনু সরকার ঢাকা-১২১২এর মহাখালী ক-৮৪/১  বাসিন্দা শিপন সরকারের ছেলে। জুনায়েদ এহসান একই জেলার ৭৫এ নর্থ যাত্রাবাড়ির বাসিন্দা মৃত: তারিকুল এহসানের ছেলে বলে জানান রুমা উপজেলা প্রশাসন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শান্তনু সরকার ও তার বন্ধু জুনায়েদ এহসান, সুদিপ্তা দাশ ও মিফতাহুল জান্নাতসহ চার বন্ধু গত বৃহষ্পতিবার বান্দরবানের রুমার পর্যটন কেন্দ্র বগালেক ও কেওকারাডং ঘুরতে যায়। সেখান থেকে ফেরার পথে শনিবার দুপুরে রুমা সাঙ্গু নদীর বড়ুয়াপাড়া ঘাটে তারা চার বন্ধুসহ সাতজন গোসল করতে নামে।

এসময় ৫ জন তীরে উঠে যেতে পারলেও সাঁতার না জানায় শান্তনু সরকার ও জুনায়েদ এহসান পানিতে ডুবে যায়। খবর পেয়ে স্থানীয়রা তাদের উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

রুমা থানার অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম জানান, রুমার সাঙ্গু নদীর বড়ুয়াপাড়া ঘাটে গোসল করতে নামলে দুই পর্যটক পানিতে ডুবে মারা যায়। নিহতদের উদ্ধার করে রুমা হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তাদের স্বজনদের খবর দেওয়া হয়েছে। পরিবারের লোকজন আসলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ট্যাগ: বান্দরবানে সাঙ্গু নদীতে ডুবে ২শিক্ষক নিহত