banglanewspaper

দৈনিক ‘নয়া দিগন্ত’ পত্রিকায় স্বাধীনতা দিবস উপলক্ষে ‘জ্যোতির্ময় জিয়া’ কলামে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি ও ইতিহাস বিকৃতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের ডঃ অধ্যাপক মোর্শেদ হাসান খানের শাস্তি দাবি করেছে ছাত্রলীগ।

সোমবার দুপুরে ঢাবি ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে ছাত্রলীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

মঙ্গলবার দুপুরে তারা অধ্যাপক মোর্শেদের বহিস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল সহকারে ব্যবসায় শিক্ষা অনুষদে গিয়ে অবস্থান নেন। সেখানে তারা ওই শিক্ষকের বিরুদ্ধে স্লোগান দেন, তার কুশপুত্তলিকা দাহ করেন। 

ছাত্রলীগ বলছে, অধ্যাপক মোর্শেদ স্বেচ্ছায় পদত্যাগ না করলে বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বরবার স্মারকলিপি দেয়া হবে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুর রহমান লিমন, আইন বিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক আরিফুজ্জামান আল ইমরান, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাগর হোসেন সোহাগ, সহ সম্পাদক খাদেমুল বাশার জয় প্রমুখ।

ট্যাগ: banglanewspaper ঢাবি ছাত্রলীগ