banglanewspaper

গরমের ছুটিতে ইন্টার্নশিপের কাজটা সেরে নিচ্ছেন ১৭ বছরের কিশোরী ও মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার কন্যা মালিয়া। ইন্টার্নশিপ বাবার প্রখ্যাত ল ফার্ম বা হোয়াইট হাউসের কোনো বিশেষ দফতরে নয়। এর মাধ্যমে তিনি বাবার মতো রাজনীতি শিক্ষার পাঠও নিচ্ছেন না,  শিখছেন রুপালি জগতের কারিকুলাম!

এইচবিওতে প্রচারিত মার্কিন পরিচালক এবং লেখিকা লেনা ডানহ্যামের জনপ্রিয় ধারাবাহিক \'গার্লস\' এর শুটিংয়ে সহকারীর দায়িত্ব পালন করছেন তিনি। শুটিং সেটের সামনে ভিড় সরাচ্ছেন মার্কিন প্রেসিডেন্টের বড় মেয়ে মালিয়া!

মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, এর আগেও হ্যালে বেরি পরিচালিত একটি টিভি সিরিয়ালে সহকারী হিসেবে পর্দার পেছনে কাজ করেছেন মালিয়া। তবে \'গার্লস\'-এর সেটে মালিয়াকে দেখে চোখ কপালে অনেকেরই। বিতর্কিত কমেডি-ড্রামা \'গার্লস\' ভাষা বা গল্পের দিক থেকে বেশ সাহসী। কিন্তু সতেরতে পা দেওয়া মালিয়াকে পছন্দের কাজ করতে আটকাতে পারেননি প্রেসিডেন্ট। এই বছরের প্রথমদিকে ডানহ্যাম হোয়াইট হাউসে গেলে তার কাছে ইচ্ছার কথা অকপটে জানান মালিয়া। তখনই কথাবার্তা হয়েছিল দু\'জনের মধ্যে। ডানহ্যামের শ্যুটিংয়ে কাজ করার আবদারও করে বসেন তিনি।

নিউ ইয়র্কের ব্রুকলিনের এক রেস্তোরাঁয় শ্যুটিংয়ের সময় স্পটের আশপাশ থেকে ভিড় সরানোর কাজ করছিলেন হোয়াইট হাউজের বাসিন্দা মালিয়া। আগামী বছর ওয়াশিংটনের প্রাইভেট সিডওয়েল ফ্রেন্ডস স্কুল থেকে পাশ করে বেরোবেন তিনি। রুপালি জগতের প্রতি এ আগ্রহ এরইমধ্যে রাজনীতির প্রতি তার অনীহার জানান দিয়েছে। তাহলে কি বাবার উল্টো পথে চলছেন ওবামা কন্যা। অবশ্য তাতে আপত্তি নেই প্রেসিডেন্টের। তিনি মেয়েকে নিজের বুদ্ধিতে সবকিছু করার অনুমতি দিয়ে দিয়েছেন।

তথ্যসূত্র : ইউএস ম্যাগাজিন, ইউএসএ টুডে।

ট্যাগ: