banglanewspaper

ওমর ফারুক, বান্দরবান: বান্দরবানে হেলমেট পড়ে মোটরসাইকেল চালালে মিষ্টি খাইয়ে ফুল দিচ্ছেন ফুল দিচ্ছেন স্বয়ং জেলা প্রশাসক ও পুলিশ সুপার। ৩১ মার্চ বান্দরবান বেতার কেন্দ্রের সামনে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত হবার পর তাদের দেখতে হাসপাতালে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর হেলমেটবিহীন চালকদের বিরুদ্ধে অভিযান শুরু করার নির্দেশ দেন। সেই দিন বিকেল থেকে বান্দরবান সদর ট্রাফিক বিভাগ অভিযানও শুরু করে। বৃহস্পতিবার (৫এপ্রিল) সকালে তারই ধারাবাহিতকায় ফুল-মিষ্টি নিয়ে সরাসরি রাস্তায় নেমে এলেন জেলা প্রশাসক আসলাম হোসেন ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার।

তাঁরা মেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের ফুল বিয়ে বরণ করে মিষ্টি মুখ করান। একই সময় হেলমেট ছাড়া গাড়ী ছালানো চালকদের সরাসরি মামলা টুকে দেন ট্রাফিক পুলিশ। জেলা প্রশাসক বলেন, সড়কে সবাই যেন নিরাপদে থাকে, সেজন্যেই এই সচেতনতামূলক কর্মসূচি। আমরা চাইছি সব চালকরা নিজেদের এবং অন্যদের জীবনের প্রতি শ্রদ্ধাশীল হবেন। রাস্তায় চলাচলের ক্ষেত্রে দেশের প্রচলিত আইনের প্রতি সবাইকে শ্রদ্ধাশীল থাকার আহবান জানান তিনি।

পুলিশ সুপার বলেন, সবাই হেলমেট পরতে অভ্যস্ত না হওয়া পর্যন্ত এই অভিযান চলবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, হাইড্রোলিক হর্নের বিরুদ্ধেও পুলিশ শীঘ্রই এ্যাকশনে নামবে।

এ সময় মটরবাইক চালকরাও প্রশাসনের এই উদ্যোগের জন্যে ধন্যবাদ জানান। এবং অভিযান অভ্যাহত রাখার পরামর্শ দেন।

ট্যাগ: Banglanewspaper বান্দরবান হেলমেট মোটরসাইকেল মিষ্টি ডিসি-এসপি