banglanewspaper

ওমর ফারুক, বান্দরবান: বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপের আয়োজনে “যুক্তির আলোয় শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক” এই প্রতিপাদ্যে ৫দিনব্যাপী বির্তক উৎসব শুরু হয়েছে। রবিবার সকাল ১০টায় এ বিতর্ক উৎসবের উদ্বোধন করেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী।

আগামী ১২এপ্রিল এ প্রতিযোগীতার সমাপনী অনুষ্ঠান হবে ক্ষুদ্র নৃ-গোষ্টীর সাংস্কৃতিক ইন্সটিটিউটে । সমাপনী আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানান ব্লাড ডোনার গ্রুপের সভাপতি এহসানুল আলম রুমু।

বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় মিলানায়তনে বির্তক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে "জিপিএ-৫ পাওয়ার আকাঙ্খাই গুণগত শিক্ষার প্রধান অন্তরায়" বিষয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় ও রেইচা উচ্চ বিদ্যালয়। ৫দিনের এ আয়োজনে জেলার সিনিয়র গ্রুপে (কলেজ-বিশ্ববিদ্যালয়)পর্যায়ে ৪টি দল ও জুনিয়র গ্রুপে (স্কুল পর্যায়) ১৪টি দল অংশ গ্রহন করছে। 

ইয়ুথ ব্লাড ডোনারের সাধারণ সম্পাদক নেছার আহম্মেন জাকিরে সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর উপদেষ্টা ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শামসুল ইসলাম, জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সমাজসেবক মিনারুল হক, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ। বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর সভাপতি আহসানুল আলম রুমু'র সভাপতিত্বে অনুষ্ঠানে মডারেটর হিসেবে ছিলেন, মিহির রঞ্জন বড়ুয়া ও আমিনুর রহমান প্রমাণিক, বিচারের দায়িত্ব ছিলেন, বান্দরবান বেতার উপ বেতার নিয়ন্ত্রক মোকছেদ হোসেন, বান্দরবান সরকারী কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীল আলম ও শাহ সাইফুল সনেট।

বক্তরা বলেন, ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ একটি সামাজিক সংগঠন। তারা সমাজের মানুষকে রক্ত দিয়ে মানব সেবা করে যাচ্ছে। তাদের এ ব্যতিক্রমধর্মী আয়োজনের কারনে তাদেরকে সাধুবাদ জানাই। এ প্রতিযোগিতার মাধ্যমে ছেলে মেয়েদের কথা বলার স্পৃহা বাড়বে।যুক্তির মাধ্যমে তারা সমাজের ভাল দিকটা তুলে ধরবে এবং আলোকিত সমাজ গড়তে কাজ করবে।

ট্যাগ: Banglanewspaper বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ বিতর্ক উৎসব