banglanewspaper

শিশির কুমার সরকার, বেনাপোল: যশোরের বেনাপোলের বিভিন্ন সীমান্তে পৃথকভাবে অভিযান চালিয়ে ২৭’লাখ হুন্ডির টাকা, ২২০ কেজি গাঁজা, ১২০০ বোতল ফেন্সিডিল, ৫টি ভারতীয় বাইসাইকেল ও বিভিন্ন প্রকার মালামালসহ ৩জনকে আটক করেছে বিজিবি সদস্যরা।   

বিজিবি জানায়, ভারত থেকে পাচার হয়ে আসা হুন্ডির ২২’লাখ ২২’হাজার টাকাসহ রহিম (৩০) নামে এক পাচারকারীকে শুক্রবার সকাল ১১ টার সময় বেনাপোল বাজার থেকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটক রহিম বেনাপোলের ডুবপাড়া গ্রামের আয়নাল হোসেনের ছেলে।

৪৯’বিজিবি ব্যাটালিয়ন কমান্ডিং অফিসার লে. কর্ণেল আরিফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ভারত থেকে প্রচুর পরিমাণ চোরাইপথে হুন্ডির টাকা পাচার হয়ে আসছিল। এসময় বিজিবি সদস্যরা বেনাপোল বাজার ডাবুল মার্কেটের সামনে থেকে অভিযান চালিয়ে রহিমকে একটি ব্যাগসহ আটক করা হয়। পরে ব্যাগ থেকে ২২ লাখ ২২ হাজার টাকা উদ্ধার করা হয়। 

অন্যদিকে শুক্রবার ভোর রাতে বেনাপোলের রঘুনাথপুর সীমান্তে মাঠের মধ্যে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ২’শ ২০কেজি গাঁজা উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। তবে এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি সদস্যরা। ভারতের বনগাঁ সুটিয়া সীমান্ত হয়ে বিপুল পরিমাণ গাঁজা নিয়ে রঘুনাথপুর সীমান্তে মাঠ হয়ে বেনাপোল বাজারের দিকে যাচ্ছে। এ ধরণের সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালায়। অভিযানের সময় চোরাচালানীরা কয়েকটি গাঁজার বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বস্তা গুলো ক্যাম্পে নিয়ে তার  মধ্য থেকে ২’শ ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। 

এদিকে ২১’বিজিবি পৃথক অভিযানে বেনাপোল সীমান্তের পুটখালী পশ্চিমপাড়া থেকে শুক্রবার সকাল সাড়ে ৭টায় হুন্ডির ৫ লাখ টাকাসহ মশিয়ার রহমান (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটক মশিয়ার সীমান্তের বারপোতা গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে।

২১’ বিজিবি কমান্ডিং অফিসার লে. কর্ণেল তারিকুল হাকিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় পাচারকারীরা প্রচুর পরিমাণে হুন্ডির টাকা নিয়ে ভারতীয় সীমান্তের দিকে যাচ্ছে। এসময় পুটখালী পশ্চিম পাড়া রাস্তার উপর অভিযান চালিয়ে মশিয়ারকে আটক করে বিজিবি ক্যাম্পে নিয়ে আসা হয়। পরে তার শরীর তল্লাশী করে বাংলাদেশী ৫ লাখ টাকা পাওয়া যায়।

এদিকে ভোররাতে বালুন্ডা গ্রামে অভিযান চালিয়ে ১২০০ বোতল ফেন্সিডিল ও ৫টি ভারতীয় বাইসাইকেলসহ নুরুজ্জামান (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি’র টহল দলের সদস্যরা। আটক নুরুজ্জামান দক্ষিণ বারপোতা গ্রামের কিনু মোড়লের ছেলে। 

অন্যদিকে সীমান্তের দৌলতপুর বিওপির একটি টহল দল শুক্রবার দিবাগত রাতে দৌলতপুর মাঠের মধ্য হতে প্রায় ১২’লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন প্রকার ভারতীয় মালামাল আটক করা হয়। 

আটককৃতদের নামে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

ট্যাগ: Banglanewspaper বেনাপোল সীমান্ত ভারতীয় মালামাল