banglanewspaper

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সান্তাহারে কাল বৈশাখী ঝড়ের তান্ডবে শতাধিক বাড়িঘর,গাছপালা ও বোরোধান ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে করে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে একাধিক সূত্রে জানাযায়। গতকাল শনিবার সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত প্রায় ঘন্টা ব্যাপী এ ঝড়ের তান্ডব চলে।

সরেজমিন ও ভুক্তভোগী সূত্রে জানাগেছে, সান্তাহার ইউনিয়নের ছাতনী-ঢেকরা,হেলালিয়হাট, দমদমা, সান্দিড়া,কাশমিল্লাসহ উপজেলার বিভিন্ন এলাকায় শতাধিক গাছপালা, বোরোধান ও কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়ে পরে। ঝড়ের কারণে গাছ উপড়ে পড়ায় অনেক স্থানে বিদ্যুৎ লাইন বিছিন্ন হয়ে গেছে। 

সান্তাহার ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পাইকপাড়া মহল্লায় এনামুল, সাইদুল, মহসিন, মোয়াজ্জেম,বাচ্চু, জামাল, রেজাউলসহ বেশ কয়েকজনের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। ঝড়ের তান্ডবে এসব ক্ষতিগ্রস্ত খেটেখাওয়া মানুষেরা দিশেহারা হয়ে পড়েছেন।

এসময় দিনমজুর এনামুল হক দুঃখ প্রকাশ করে বলেন, সহায়-সম্বল বলতে আমার মাথা গোজার ঠাই বাড়ি ছাড়া আর কিছুই নেই। ‘দিন এনে দিন খাই’ তাই আমার পক্ষে আর ঘরবাড়ি ঠিক করা সম্ভব নয়। ঝড়ের তান্ডবে বাড়ির চালা উড়ে যাওয়ায় শুধু এনামুলই নয় অসহায় হয়ে পড়েছেন ঐ এলাকার আরো প্রায় অর্ধশতাধিক খেটে খাওয়া মানুষ।

এদিকে ঝড়ের তান্ডবে উপজেলার হেলালিয়া হাটের মধ্যে প্রায় দেড়শত বছরের একটি বটগাছ ভেঙে দোকানের ওপর পড়ে। এছাড়া বিভিন্ন এলাকায় বোরো ধান হেলে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ।

তান্ডবের পরে সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদুল হক টুলু ক্ষতিগ্রস্তদের বাড়িঘর পরিদর্শনের সময় তাদের আশ্বস্ত করেন।

ট্যাগ: Banglanewspaper সান্তাহার