banglanewspaper

ডেস্ক রিপোর্ট: পৃথিবীর সবচেয়ে বড় চলচ্চিত্রের বাজার হলিউড। প্রতিবছর অসংখ্য সুপার মুভি ও সুপার হিরো-ভিলেনদের জন্ম হয় এখানে। হাজার কোটি টাকার লগ্নি, হাজার কোটির ব্যবসা। 

হলিউডের অভিনয়শিল্পীরা আকাশচুম্বী পারিশ্রমিক পান, এ কথা কমবেশি সবারই জানা। পুরনো সেই ধারণাকে নতুন করে উসকে দিল লস অ্যাঞ্জেলেস-ভিত্তিক বিনোদন সাময়িকী ভ্যারাইটি। তারা হলিউড অভিনয়শিল্পীদের পারিশ্রমিকের একটি নতুন তালিকা তৈরি করেছে। যাতে 'টাইটানিক'-খ্যাত লিওনার্দো ডিক্যাপ্রিও, সেমি-রিটায়ার্ড রেসলার ও অভিনেতা-প্রযোজক ডোয়াইন জনসন (দ্য রক), ফাস্ট অ্যান্ট ফিউরিয়াস তারকা ভিন ডিজেলদের নাম রয়েছে। নতুন তথ্যে বলা হচ্ছে, এঁরা ২০ মিলিয়ন মার্কিন ডলার পারিশ্রমিক পান।

হলিউড অভিনয়শিল্পীদের পারিশ্রমিক নিয়ে ভ্যারাইটি প্রকাশিত প্রতিবেদনের মূল অংশ কালের কণ্ঠের পাঠকদের জন্য।

লিওনার্দো ডিক্যাপ্রিও একজন ট্যালেন্টেড অভিনেতা। অসম্ভব জনপ্রিয়ও। সেই টাইটানিক আমল থেকে তাঁর জনপ্রিয়তায় ঘাটতি নেই। তাই পারিশ্রমিকের পরিমাণটাও বেশি। সাইন্স ফিকশন 'ইনসেপশন'-এর জন্য তিনি নিয়েছিলেন ২০ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ১৭০ কোটি টাকা)। তবে তাঁর সর্বসাম্প্রতিক ছবি 'ওয়ানস আপঅন আ টাইম ইন হলিউড'-এর জন্য তিনি পে কাট বাদে পাবেন ১০ মিলিয়ন ডলার (৮৫ কোটি টাকা)।

সুপারস্টার রবার্ট ডউনে জুনিয়র তাঁর অ্যাভেঞ্জার্স ছবির জন্য নেবেন ২০ মিলিয়নের বেশি। আর স্পাইডারম্যান ছবিতে মাত্র ১৫ মিনিট পারফর্ম করার জন্য তিনি নেবেন এর অর্ধেক অর্থাৎ ১০ মিলিয়ন মার্কিন ডলার। 

এ ব্যাপারে সবচেয়ে বস্তুনিষ্ঠ অবস্থানে আছে প্রযোজনা প্রতিষ্ঠান ব্লুমহউজ। এদের বক্তব্য, এরা স্ক্রিন অ্যাক্টরস গাইড অনুযায়ী তাদের শিল্পীদের পারিশ্রমিক দিয়ে থাকেন। শুধু ত-ই নয়, এরা বেশ ভালো অঙ্কের বোনাসও দিয়ে থাকেন।

অনেক অভিনেতাই তাঁদের স্টারডমকে পারিশ্রমিক প্রাপ্তির হাতিয়ার হিসেবে ব্যবহার করেন। আর এ তালিকায় প্রথমেই যাঁর নাম আসে, তিনি ডোয়াইন জনসন (দ্য রক)। ফোর্বস-এর তালিকায় তিনি ২০১৭ সালের সবচেয়ে অধিক পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা। শুধু তাঁর আপকামিং মুভি 'রেড নোটিস'-এর প্রোমোশনের জন্য তিনি নিচ্ছেন ১ মিলিয়ন ডলার। সোশাল মিডিয়ায় ১০০ মিলিয়নের বেশি ফলোয়ার নিয়ে এই অভিনেতা নতুন ছবির জন্য পারিশ্রমিক নিচ্ছেন ২২ মিলিয়ন ডলার।

এবার আসা যাক সর্বাধিক পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা প্রসঙ্গে। তিনি আর কেউ নন, বন্ড তারকা ড্যানিয়েল ক্রেইগ। ব্রিটিশ বংশোদ্ভুত এই হলিউড সুপারস্টার ব্রিটিশ স্পাই চরিত্রে যে পরিমাণ আলো ছড়িয়েছেন তা বিস্ময়কর। বন্ডের আপকামিং মুভি 'বন্ড ২৫'-এর জন্য তাঁর পারিশ্রমিক নির্ধারিত হয়েছে ২৫ মিলিয়ন মার্কিন ডলার।

এবার হলিউডের অভিনেত্রীদের প্রসঙ্গ। তাঁরাও পিছিয়ে নেই। বক্স অফিস কালেকশনে পিছিয়ে নেই এঁরাও। এই তালিকায় আছেন জেনিফার লরেন্স আর অ্যানি হ্যাথওয়ে। তাঁরা নতুন ছবির জন্য নিচ্ছেন ১৫ মিলিয়ন করে।

এবার একটি ছোট তালিকার মাধ্যমে শীর্ষ পারিশ্রমিকপ্রাপ্ত হলিউড অভিনয়শিল্পীদের নাম, ছবির নাম ও পারিশ্রমিকের অঙ্ক দেওয়া হলো।

ড্যানিয়েল ক্রেইগ (বন্ড ২৫) : ২৫ মিলিয়ন ডলার
ডোয়াইন জনসন (রেড নোটিস) : ২২ মিলিয়ন ডলার
ভিন ডিজেল (দ্য ফেট অব দ্য ফিউরিয়াস) : ২০ মিলিয়ন ডলার
অ্যানি হ্যাথওয়ে (বার্বি) : ১৫ মিলিয়ন ডলার
জেনিফার লরেন্স (দ্য স্প্যারো) : ১৫ মিলিয়ন ডলার
সেথ রজেন (ফ্লারস্কি) : ১৫ মিলিয়ন ডলার
টম ক্রুজ (দ্য মামি) : ১১-১৩ মিলিয়ন ডলার
হ্যারিসন ফোর্ড (ইন্ডিয়ানা জোনস ৫) : ১০-১২ মিলিয়ন ডলার
সান্ড্রা বুলক (দ্য মিলিয়নস) : ১০ মিলিয়ন ডলার
লিওনার্দো ডিক্যাপ্রিও (ওয়ানস আপঅন আ টাইম ইন হলিউড) : ১০ মিলিয়ন ডলার

ট্যাগ: banglanewspaper হলিউড তারকা