banglanewspaper

"নার্সদের বলিষ্ঠ কন্ঠস্বর স্বাস্থ্য একটি মানবিক অধিকার" এ প্রতিপাদ্যে বান্দরবানে আর্ন্তজাতিক নার্স দিবস-২০১৮ পালিত হয়েছে।

নার্স দিবস উপলক্ষে শনিবার (১২মে) সকালে বান্দরবান সদর হাসপাতাল প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র্যালী বের করা হয়।

একই স্থানে র‍্যালী শেষে বান্দরবান সদর হাসপাতাল মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে বান্দরবান স্বাস্থ্য অধিদপ্তর। বান্দরবান নার্সেস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার ভট্টাচার্য্যের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের প্রাক্তন পরিচালক (প্রশাসন) প্রুমাক্ষ্যয় মার্মা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পাবলিক হেলথ্ নার্স দিপ্তী রাণী চৌধুরী, রুমা উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সের সুপারভাইজার আলেয়া বেগম প্রমুখ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও সিভিল সার্জনের প্রতিনিধি মো. মাজেদুর রহমান।

প্রধান অতিথি প্রুমাক্ষ্যয় মার্মা বলেন, সকল প্রতিকূলতার মোকাবেলা করে নার্সদের সেবা দিতে হয়। এটি একটি মহৎ পেশা। এ পেশায় রাগবিরাগ প্রকাশের কোন সুযোগ নেই। বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ১৯৭৪ সাল থেকে দেশে দিবসটি পালন করে আসছে। আধুনিক নার্সিংয়ের প্রবর্তক ফ্লোরেন্স নাইটিংগেলের সেবাকর্মের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর জন্মদিন ১২মে আন্তর্জাতিক নার্স দিবস পালন করা হয়।

ট্যাগ: banglanewspaper বান্দরবান