banglanewspaper

ওমর ফারুক, বান্দরবান: “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর প্রাণ-প্রকৃতি সাজাই” এই প্রতিপাদ্য বান্দরবানে  সপ্তাহব্যাপী ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষের মাস ব্যাপী মেলার উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। মেলা উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনের মেলা চত্বরে এসে শেষ হয়।

বুধবার বিকেলে জেলা প্রশাসক আসলাম হোসেনের সভাপতিত্বে বৃক্ষ মেলা প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত বিভাগীয় বন কর্মকর্তা কাজী মোহাম্মদ কামাল হোসেন, পুলিশ সুপার মো: জাকির হোসেন মজুমদার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আলতাফ হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলা ইউনিটের সেক্রেটারী একেএম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাস, সদস্য ফিলিপ ত্রিপুরা, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রুসহ বিশিষ্ঠ ব্যাক্তিবর্গরা। আলোচনা সভাশেষে প্রধান অতিথি মেলায় অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের ষ্টল ঘুরে দেখেন।

এবারের মেলায় বান্দরবান বন বিভাগ, জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ বিভাগ, ব্রিটিশ আমেরিকান কোম্পানী, হর্টিকালচারসহ বিভিন্ন জেলা থেকে প্রায় ৩০ টির ও বেশি স্টল অংশ নিচ্ছে। প্রতিটি স্টলে নানা রকম বনজ ভেষজ ও ফলদ বৃক্ষ রয়েছে। মেলায় বান্দরবানের স্থানীয় নার্সারীর পাশাপাশি বাজালিয়া, বাঁশখালী, সাতকানিয়া ও চট্টগ্রাম থেকে বিভিন্ন নার্সারীর স্টল ক্রেতাদের চাহিদা মিটাতে নানা জাতের বৃক্ষ নিয়ে হাজির হয়েছে।

জেলা প্রশাসন, বান্দরবান বনবিভাগ ও হর্টিকালচারের যৌথ আয়োজনের এ বৃক্ষমেলা আগামী ২৪জুলাই পর্যন্ত চলবে  বলে জানান বিভাগীয় বন কর্মকর্তা কাজী কামাল হোসেন।

ট্যাগ: banglanewspaper বান্দরবান