banglanewspaper

শরীফ আনোয়ারুল হাসান রবীন: মাগুরা শহরে ধারাবাহিক চুরির ঘটনার শিকার এবার স্বর্ণ পট্টি। গতরাতে শহরের স্বর্ণ পট্টির ৩টি দোকানে চুরির ঘটনা সংঘটিত হয়েছে। চোরেরা দোকান ঘরের ছাদের টিন কেটে ভিতরে ডুকে নগদ টাকাসহ স্বর্নালংকার নিয়ে গেছে।

পুলিশ বলছে সংঘবদ্ধ চোর চক্র কে ধরতে জোর চেষ্টা চালাচ্ছেন তারা।

গত রাতে মাগুরা শহরের স্বর্ণ পট্টির তিনটি দোকানে চুরি সংঘটিত হয়েছে এ ঘটনায় চোরেরা স্বর্ন ও নগদ টাকা নিয়ে। চুরির শিকার স্বর্ণ পট্টির সুচিত্রা জুয়েলারীর মালিক লিটন কর্মকার, সায়মা জুয়েলার্সের মালিক, রাসেল এবং স্বর্ন ঘরের মালিক আরিফ ইসলাম বলেন, স্বর্ণ পট্টিতে এরকম চুরির ঘটনায় তারা হতবাক, দোকানের সামনে সামান্য ২০ গজ দুরে সারারাত পুলিশ পাহারা থাকলেও  চোরেরা টিন কেটে দোকানে ডুকে কি ভাবে প্রায় ৫ লক্ষাধিক টাকার স্বর্নালংকার নিয়ে গেলো তার হিসাব মিলাতে পারছে না তারা।

এ ব্যাপারে মাগুরা সদর থানার ওসি (তদন্ত) মো: মাহাবুব আল হাসান জানান, মঙ্গলবার (দিবাগত রাত) ৩ টার দিকে শহরের মধুমিতা সিনেমা হলের সামনের স্বর্ন মার্কেটের ৩ টি জুয়েলারী দোকানে চুরির ঘটনা ঘটেছে। চোরেরা স্বর্ণ ঘর জুয়েলার্স, সুচিত্রা ও সাইমা জুয়েলার্স এর ভোল্ট ভাংগার চেষ্টা করে ব্যার্থ হয়। এ সময় শোকেচে রাখা ১০ ভরি স্বর্ণ ও নগদ ৫ হাজার টাকা চুরি হয়েছে। চুরির ঘটনায় সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ ঘটনার সাথে জড়িতদের ধরার চেষ্টা করছে। শহরে সম্প্রতি ধারাবাহিক চুরির ঘটনায় পুলিশ সংঘবদ্ধ চোর চক্র কে ধরতে সক্রিয় রয়েছে, ইতিমধ্যে চুরির সাথে জড়িত রয়েছে এমন চিহ্নিত প্রায় ২০ জন কে আটক করা হয়েছে।

উল্লেখ্য যে সাম্প্রতিক সময়ে কয়েক মাসের মধ্যে উল্লেখযোগ্য হারে একের পর এক চুরির ঘটনা বেড়েই চলেছে। শহরের বাসা বাড়ি, দোকান পাঠ, গুরুত্বপূর্ণ অফিস ভবনসহ পুলিশ, বিচারক, সাংবাদিক কেউই রেহাই পাইনি এ ধরনের চোর চক্রের কবল থেকে।   

ট্যাগ: Banglanewspaper মাগুরা স্বর্ণের দোকান