banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: সড়ক দুর্ঘটনা ও যানজটের অন্যতম কারণ সড়ক-মহাসড়কে অনিয়ন্ত্রিতভাবে চলাচলরত অবৈধ লেগুনা, অটোরিকশা, ইজিবাইক, সিএনজি, নসিমন ও করিমন। আর এসব পরিবহন মহাসড়ক থেকে অপসারণের জন্য দেশব্যাপী চলছে পুলিশের অভিযান।

এরই ধারাবাহিকতায় গত তিন দিনে সাভার ও গাজীপুরের গুরুত্বপূর্ণ তিন মহাসড়কে ( নবীনগর-চন্দ্রা, ঢাকা-টাঙ্গাইল এবং ঢাকা-ময়মনসিংহ) অভিযান পরিচালনা করে আসছে পুলিশ। ফলে এই তিন মহাসড়কের চিত্র পাল্টে গেছে।

মহাসড়কের বেশিরভাও স্থানেই নেই অবৈধ এসব যানবাহন। আর সাধারণ জনগন সরকারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সেই সাথে গাজীপুরের নতুন পুলিশ সুপার শামসুন্নাহার'কে জানিয়েছে ধন্যবাদ ও অভিনন্দন। মহাসড়কে প্রতিদিন ভয়াবহ যানজট এবং দুর্ঘটনা ঘটছে। বিভিন্ন মহল থেকে একের পর এক এসব অবৈধ ও ফিটনেসবিহীন যানবাহন বন্ধের দাবি জানানো হয়।

পরবর্তীতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী গাজীপুরে এসে এসব যানবাহন অপসারণের জন্য গাজীপুরের পুলিশ প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন। এর পরপরই গত ১ সেপ্টেম্বর গাজীপুরের নতুন পুলিশ সুপার শামসুন্নাহার এসব যানবাহন না চালাতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করার নির্দেশনা জারি করেন।

মহাসড়কগুলো সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে, মহাসড়কের বেশির ভাগ স্থানেই নেই লেগুলা, ব্যাটারি চালিত অটোরিকশা, করিমন, নসিমন ইত্যাদি অবৈধ যানবাহন। আগে যে সব স্থানে সবসময় ৫০-১০০ টি অটোরিকশা দাঁড়িয়ে থাকতো সেখানে নেই একটিও রিকশা। সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়ক, গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পয়ন্টে পয়ন্টে পুলিশের অবস্থানে মহাসড়কে উঠতে পারছে না এসব পরিবহন।

ফলে মহাসড়কে এখন লেগুনা, অটোরিকশা, ইজিবাইক, সিএনজি, নসিমন ও করিমন নেই বললেই চলে। তবে হঠাৎ বিপুল সংখ্যক এসব যানবাহন না থাকার কারণে দুর্ভোগে পড়তে হয়েছে গাজীপুর ও সাভার বাসীকে। বাসের জন্য যাত্রীরা বিভিন্ন স্ট্যান্ডে অপেক্ষা করতে থাকতে দেখা গেছে। যানবাহন কম থাকার কারণে গণপরিবহনগুলো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করেছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

কয়েকজন বাস যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, মহাসড়ক থেকে এসব যানবাহন অপসারণ করা হয়েছে এটা ভাল উদ্যোগ। তবে অবৈধ লেগুনা ও ব্যাটারিচালিত এসব যানবাহন বন্ধে খুশি হলেও যাত্রী সেবায় এর বিকল্প পরিবহন প্রত্যাশা করছেন।

গাজীপুরের সদ্য যোগদানকারী পুলিশ সুপার শাসসুন্নাহারের নির্দেশে এসব যানবাহন চলাচল বন্ধ করার পর বদলে গেছে দৃশ্যপট। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত শনিবার ছিল না কোনো যানজট। একই চিত্র ছিল গাজীপুর-টাঙ্গাইল ও জয়দেবপুর-চান্দনা চৌরাস্তা সড়কের। এমনকি নিত্যদিনে দুর্ভোগের গাজীপুরের চান্দনা চৌরাস্তা ছিল ফাঁকা।

পুলিশ সুপার শামসুন্নাহার সংবাদ মাধ্যমকে বলেন, ‘সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন এবং গাজীপুরকে যানজটমুক্ত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। অবৈধ যানবাহন বন্ধে পুলিশের কার্যক্রম অব্যাহত থাকবে। নির্দেশনা অমান্য করে কেউ এসব যানবাহন মহাসড়কে চালানোর চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

ট্যাগ: Banglanewspaper পুলিশের অভিযান সাভার-গাজীপুর

ঢাকা
নাগরপুরে হিন্দু ছাত্র মহাজোটের শীতবস্ত্র বিতরণ

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: শীতের দাপটে যখন অসহায় দরিদ্র মানুষেরা দিশেহারা, তখন মানবতার হাত দিয়েছে নাগরপুর উপজেলার হিন্দু ছাত্র মহাজোট। 

ইংরেজি নববর্ষ ২০২২ উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট, নাগরপুর উপজেলা শাখার সহ-সভাপতি দুর্জয় মালাকার। 

শীতবস্ত্র বিতরণ প্রসঙ্গে দুর্জয় মালাকার বলেন, আমরা ৩১ ডিসেম্বর রাত থেকে কম্বল বিতরণ শুরু করেছি ২ জানুয়ারি পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায় লোকদের বাড়িতে গিয়ে আমরা শীতবস্ত্র পৌঁছে দেবো। ধর্মীয় এবং  সামাজিক কাজ করাই আমাদের মূল উদ্দেশ্য। 

সকলের সহযোগিতায় যেন আমরা এসব কাজ অব্যহত রাখতে পারি বলেও জানান তিনি।

ট্যাগ:

ঢাকা
টাঙ্গাইলে ৪৬ কেজি গাঁজা ও ট্রাকসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের যমুনা সেতু এলাকার রাবনা বাইপাস চলাচলরত একটি ট্রাকে তল্লাশি করে ৪৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‍্যাব-১৩। 

র‍্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের রাবনা বাইপাস এলাকার একটি সিএনজি ফিলিং স্টেশন এর কাছ থেকে ৪৬ কেজি গাঁজাসহ ২ ব্যবসায়ীকে একটি ট্রাকসহ গ্রেফতার করেছে র‍্যাব-১২।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মাদক মামলা রুজু করা হয়েছে। 

গ্রফতারকৃতরা ডোহারপুর, উভয় থানা- আদম দিঘি, জেলা- বগুড়ার মো. মাহাতাব আলীর ছেলে
মোঃ রফিকুল ইসলাম (২৪) ও মো. শাহীন মন্ডল (১৯)। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক বাজার মূল্য ৬ লাখ ৪৪ হাজার টাকা বলেও জানায় র‍্যাব।

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে ৪০ হাজার টাকার ইয়াবা ও নগদ টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধ :  টাঙ্গাইলের নাগরপুরে ১৩৫ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ১ লাখ ২২ হাজার ৫০০ টাকাসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে নাগরপুর থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে, নাগরপুর থানা পুলিশের একটি চৌকস দল অফিসার ইনচার্জ (ওসি) এর সার্বিক দিক নির্দেশনায়, গতকাল শনিবার রাত আনুমানিক ১১.৫ মিনিটে উপজেলার সদর ইউনিয়নের মিরনগর গ্রামের মাদক ব্যবসায়ীর বসতবাড়ি থেকে ১৩৫ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ১ লাখ ২২ হাজার ৫০০ টাকাসহ মাদক ব্যবাসায়ী মো. আবু বকর সিদ্দিককে (৩০) গ্রেফতার করে নাগরপুর থানা পুলিশ। 

নাগরপুর থানা পুলিশের একটি চৌকস দল এসআই শ্রী জীব অধিকারীর নেতৃত্বে এএসআই মো. রাসেল মিয়া, মো. আনিসউজ্জান, কনেষ্টবল ছানোয়ার ও সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে ১৮ ডিসেম্বর সোমবার রাত আনুমানিক ১১টার দিকে উপজেলার সদর ইউনিয়নে মীরনগর গ্রামের একটি অভিযান পরিচালনা করে। 

এ মাদক অভিযানে বসতবাড়ি থেকে মো. মজিবর রহমানের ছেলে মো. আবু বকর সিদ্দিককে ব্যবসার উদ্দেশ্য মজুদকৃত ১৩৫ পিস ইয়াবা ট্যাবলেট (যার বর্তমান বাজার মূল্য ৪০ হাজার ৫০০ টাকা) এবং মাদক বিক্রির নগদ ১,২২,৫০০ টাকাসহ গ্রেফতার করে।

এ ঘটনায় নাগরপুর থানায় একটি নিয়মিত মাদক মামলা রুজু হয়েছে। এছাড়াও গ্রেফতারকৃত  আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরন করে থানা পুলিশ।

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় পালিত

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: সূর্য্য উদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনি মধ্য দিয়ে শুরু হয় মহান বিজয় দিবস ২০২১ এর সুবর্ণজয়ন্তী উদযাপন। 

পরে উপজেলা স্মারক ৭১ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন যথাক্রমে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, নাগরপুর উপজেলা আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), বিভিন্ন সাংবাদিক সংগঠন, মানবাধিকার কমিশন, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। 

উপজেলা মাঠ প্রাঙ্গনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীরচর্চা অনুষ্ঠিত হয়। বিকেলে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও মুজিব বর্ষের শপথ অনুষ্ঠিত হয়। 

এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয় । 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার জিএম ফুয়াদ এর পরিচালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে মোটরসাইকেল চাপায় ঘটনাস্থলে নারীর মৃত্যু

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় বাসন্তী সরকার (৩৭) নামের এক নারী ঘটনাস্থলে নিহত হয়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) বেলা আড়ারটার দিকে ঢাকার ধামরাইয়ের আটি গ্রামের অরুন সরকারের স্ত্রী বাসন্তী সরকার স্বামী ও ছেলের সঙ্গে উপজেলার বেকড়া ইউনিয়নের বরটিয়া গ্রামে মেয়ের বাড়িতে বেড়াতে আসার সময় মেঘনা-নাগরপুর সড়কের দক্ষিণ নাগরপুর নামক স্থানে বেপরোয়া গতির মোটরসাইকেলের চাপায় ঘটনাস্থলেই প্রাণ হারায়।

স্থানীয়রা দ্রুত বাসন্তীকে উদ্ধার করে সদর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে এলাকাবাসী মোটরসাইকেলচালক ও মোটরসাইকেলটি আটক করলে, মোটরসাইকেলের চালক ও প্যাসেঞ্জার বাইক রেখে পালিয়ে যায়। পরে নাগরপুর থানা পুলিশ এসে মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ট্যাগ: