banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানি নিষিদ্ধ ৮৬ হাজার শলাকা (৪৩০ কার্টন) বিদেশি সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে এই সিগারেট উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা জানায়, সৌদি আরবের রিয়াদ থেকে ছেড়ে আসা SV802 ফ্লাইটটি রাত আড়াইটার সময় বিমানবন্দরে অবতরণ করে। আগাম তথ্য ছিল ওই ফ্লাইটে বিপুল পরিমান বিদেশী সিগারেট আসছে। এমন খবরে গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি করা হয়।

৮নং ব্যাগেজ বেল্ট থেকে সকল যাত্রী লাগেজ সংগ্রহ করলেও তিনটি লাগেজ ব্যাগেজ বেল্ট থেকে মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় শুল্ক গোয়েন্দারা উদ্ধার করে। পরবর্তীতে লাগেজ খুলে ৪৩০ কার্টুনে ৮৬ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট (303 ব্র্যান্ড) উদ্ধার করা হয়।

জানায় যায়, দেশের বাজারে বিদেশি সিগারেট আমদানি করতে হলে অবশ্যই সেই সিগারেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা থাকতে হবে। তাছাড়া সিগারেট দেশের বাজারে আমদিানি করা যায় না। এছাড়া বিদেশ থেকে সিগারেট আমদানি করতে হলে সেই সিগারেটের উপর প্রায় ৪৫০% শুল্ক দিতে হয়। আর এই কারণে অসৎ ব্যবসায়ীরা শুল্ক ফাঁকি দিয়ে ল্যাগেজে করে বিদেশ থেকে দেশে সিগারেটগুলো আনে। উদ্ধার হওয়া সিগারেটের মূল্য প্রায় ২৬ লাখ টাকা।

ট্যাগ: Banglanewspaper শাহজালাল বিদেশি সিগারেট