banglanewspaper

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে বয়তুল্লাহ্ সেতুটির রাণীনগরের অংশের প্রায় ৪শ’ মিটার সংযোগ সড়কের মধ্যে প্রায় ৮টি জায়গায় বড় ধরণের গর্ত হয়ে ধ্বস নেমেছে। রাতে-অধারে গাড়ি চলাচল করতে গিয়ে যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশংকা দেখা দিয়েছে।

রাণীনগর ও আত্রাই উপজেলার বান্দাইখাড়া নামক স্থানে স্বাধীন বাংলাদেশের প্রথম ডেপুটি স্পীকার মরহুম বয়তুল্লাহ্’র নামে এই সেতুটি নির্মিত করা হয়। সেতুটির নিমার্ণ কাজ সম্পূর্ণ হওয়ার পর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা না হলেও এই জনপদের বসবাসকারী প্রায় লক্ষাধিক মানুষের যোগাযোগ ব্যবস্থা ও জীবন-যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে এই সেতুটি সর্ব সাধারণের জন্য উম্মুক্ত করে দেওয়া হয়েছে।

কিন্তু রাণীনগর ও আত্রাই উপজেলাবাসির নিবির বন্ধনের এই সেতুটির দুই ধারের সংযোগ সড়কের বেহাল দশা। সংশ্লিষ্টদের যথাযথ নজরদারির অভাবে যে কোন সময় সড়কের মাটি ধ্বসে সরাসরি যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যেতে পারে বলে স্থানীয়রা আশংকা করছে।

দীর্ঘ ৩৪ বছর পর নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম নির্বাচিত হওয়ার পরে রাণীনগর উপজেলা সদর থেকে ১৪কিলোমিটার পশ্চিম-দক্ষিনে রাণীনগর-আত্রাই উপজেলার আত্রাই নদীর মহনায় জামালগঞ্জ-বান্দাইখাড়া নামক স্থানে প্রায় ১০কোটি টাকা ব্যয়ে সাবেক ডেপুটি স্পীকার মরহুম বয়তুল্লাহ্’র নামে সেতুটি নির্মাণ করা হয়।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, ২০১২-১৩ অর্থ বছরে নওগাঁর সড়ক ও জনপদ বিভাগ হতে স্থানান্তরিত ১শ’ ৭৫মিটার আরসিসি গাডার ব্রিজের নির্মাণ প্রকল্পটি জিওবি তহবিলের আর্থিক সহযোগিতায় উপজেলা প্রকৌশলীর বাস্তবায়নে গত ১৬ জুলাই ২০১২ ইং তারিখে দরপত্রের বিজ্ঞতি প্রকাশের পরে বগুড়া জেলার আদমদিঘী উপজেলার সান্তাহার মহল্লার এস এন্ড এম জেভি ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বতাধিকারী মো. সোহেল দরপত্রের শর্ত মোতাবেক জামালগঞ্জ-বান্দাইখাড়া নামক স্থানে আত্রাই নদীর উপরে প্রায় ১০কোটি টাকা ব্যয়ে ‘ডেপুটি স্পীকার মরহুম বয়তুল্লাহ্ সেতু’ নির্মাণের কাজ পেলে ১০সেপ্টেম্বর ২০১২ইং তারিখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কার্য্য আদেশ দিলে যথা সময়ে সেতুটি নির্মাণ কাজ সম্পূর্ণ করার লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি জাঁকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সেতুটির নির্মাণ কাজের ভিত্তি প্রস্থ স্থাপনের শুভ উদ্বোধন করেন।

স্থানীয় উৎসাহী জনতা সেতুটির নির্মাণ কাজ শেষ হলে চলাচলের জন্য আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই আনন্দ চিত্তে সেতুর উপর দিয়ে হালকা যানবাহনে চড়ে পায়ে হেঁটে চলাচল শুরু করে। পরবর্তীতে এই জনপদের বসবাসকারী প্রায় লক্ষাধিক মানুষের যোগাযোগ ব্যবস্থা ও জীবন-যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে এই সেতুটি উম্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু সেতুর দুই পাশের সংযোগ সড়কের বেহাল দশার কারণে ঝুঁকি নিয়ে চলাচল করছে সাধারণ মানুষ।

রাণীনগর উপজেলা প্রকৌশলী মো: শাইদুর রহমান মিঞা বলেন, সেতুটির সংযোগ সড়কের দুই পাশেই বৃষ্টির পানিতে মাটি গুলো সড়ে যাচ্ছে। যার কারণে সেতুর মুখে সংযোগ সড়কে বড় ধরণের গর্তের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই সংযোগ সড়কটি মেরামতের জন্য প্রস্তাবনা উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রেরণ করা হয়েছে। আশা করছি দ্রুত মেরামত করা শুরু করা হবে।

ট্যাগ: bdnewshour24 রাণীনগর

রাজশাহী
অনৈতিক কাজে জড়িত থাকায় হোটেল থেকে আটক ৮

banglanewspaper

পাবনা শহরের বাস টার্মিনাল এলাকায় একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ম্যানেজারসহ ৮ জনকে আটক করেছে পুলিশ।

রোববার (৩১ জুলাই) বিকেলে পাবনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তবে আটককৃতদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, আটককৃতদের বিরুদ্ধে অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ রোববার দুপুরে শহরের বাস টার্মিনাল এলাকার বলাকা আবাসিক হোটেলে অভিযান চালানো হয়। এ সময় আটজনকে আটক করা হয়।

ট্যাগ:

রাজশাহী
বিয়ের পর স্টক বিজনেস করছেন কলেজপড়ুয়া মামুন, পদোন্নতি শিক্ষিকার

banglanewspaper

নাটোরে যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিচয়ের ৬ মাস পর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন এক কলেজছাত্র ও শিক্ষিকা। তবে সব নেতিবাচকতাকে পেছনে ফেলে বিয়ের বিষয়টি প্রকাশ করেছেন তারা।

রোববার (৩১ জুলাই) সকাল থেকে এ ঘটনায় নিয়ে ফেসবুকে চলছে আলোচনা-সমালোচনা। বর্তমানে তারা নাটোর শহরের একটি ভাড়া বাড়িতে বসবাস করছেন।

দম্পতিরা হলেন, নাটোরের গুরুদাসপুর উপজেলা বাসিন্দা মামুন হোসেন (২২) ও খাইরুন নাহার (৪০)।মামুন হোসেন নাটোর এন এস সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা গেছে, বিয়ে পর থেকে বেশ কিছুদিন ধরে মামুন হোসেন স্টক বিজনেস শুরু করেছেন। একই সঙ্গে পাট, ধান, গম, সরিষাসহ অপচনশীল কৃষিপণ্য নিয়ে কাজ করছেন তিনি। অন্যদিকে তার স্ত্রী খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের পদোন্নতি পেয়ে সহকারী অধ্যাপক হয়েছেন।

কলেজছাত্র মামুন বলেন, প্রায় সাত মাস আগে আমরা দুজন বিয়ে করেছি। এ বিষয়ে কে কি বলল সেগুলো মাথায় না নিয়ে নিজেদের মতো সংসার গুছিয়ে নিয়েছি। তবে আমি তার কলেজের ছাত্র নই। আমি নাটোর এন এস সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র। আর আমার স্ত্রী খুবজীপুর মোজাম্মেল হক ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক। আমাদের বিয়ের সময় সে প্রভাষক ছিলেন। প্রায় দুই মাস আগে পদোন্নতি পেয়ে সহকারী অধ্যাপক হয়েছেন।

উল্লেখ্য, গুরুদাসপুর উপজেলার খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোছা. খাইরুন নাহার। তার রাজশাহীর বাঘায় প্রথম বিয়ে হয়েছিল। পারিবারিক কলহে সংসার বেশি দিন টেকেনি তার। তবে ওই ঘরে একটি সন্তান রয়েছে। পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ২০২১ সালের ২৪ জুন তাদের পরিচয় হয় মামুন হোসেনের সঙ্গে। এরপর থেকে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। একপর্যায়ে ২০২১ সালের ১২ ডিসেম্বরে বিবাহবন্ধনে আবন্ধ হন তারা। তবে সপ্তাহখানেক আগে তাদের বিয়ের বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে।

ট্যাগ:

রাজশাহী
পাবনায় বাসচাপায় একই পরিবারে প্রাণ গেল তিনজনের

banglanewspaper

পাবনার সাঁথিয়ায় বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ৭টার দিকে উপজেলার কাশিনাথপুরের ঢাকা-পাবনা মহাসড়কের করিয়াল এলাকায় এঘটনা ঘটে।

নিহতরা হলেন- কাশিনাথপুরের দুর্গাপুরের মৃত আব্দুল লতিফের ছেলে আবু সাইদ (৫৫), তার ছেলে তাউহিদ (৪) ও আবু সাঈদের ভাই আমির হামজার মেয়ে রোজা। আহতদের নাম-ঠিকানা জানা যায়নি।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিুকুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, তারা পরিবারসহ করিয়াল এলাকায় দাওয়াত খেয়ে ভ্যানযোগে বাড়ি ফিরছিল। এসময় মহাসড়কে ওঠার সময় পাবনা থেকে ঢাকাগামী সি-লাইন পরিবহন চাপা দেয়। এতে ভ্যানটির সবাই আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতে তাদের অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার পথে দুইজন এবং হাসপাতালে পৌছানোর আরও একজন মারা যান।

এবিষয় মাধপুর হাইয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবদুল কাসেম আজাদ জানান, আমরা পরে ঘটনাস্থলে গিয়ে ভ্যানটি উদ্ধার করেছি। অভিযুক্ত বাস ও বাসের কাউকে পাওয়া যায়নি। নিহতদের পক্ষে কেউ অভিযোগ দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

ট্যাগ:

রাজশাহী
ধূমপান করায় ষষ্ঠ শ্রেণির ৩ শিক্ষার্থী বহিষ্কার

banglanewspaper

ধূমপান করার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের ষষ্ঠ শ্রেণির তিন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল মালেক সই করা এক নোটিশে এ তথ্য জানানো হয়। সেই নোটিশে উল্লেখ করা হয় ওই তিন শিক্ষার্থী ধূমপান করেছে ও তা প্রমাণিত হওয়ায় তাদের বহিষ্কার করা হলো।

অনেকেই বলছেন, অভিযুক্ত ওই শিক্ষার্থীদের বোঝানো উচিত ছিলো। এভাবে প্রকাশ্যে নোটিশ তাদের মানসিকভাবে অনেকটাই বিপর্যস্ত করবে। প্রয়োজনে তাদের অভিভাবকদের জানানো উচিত ছিলো।

নোটিশে বলা হয়, বিজ্ঞপ্তি নম্বর ৩১ এর অনুচ্ছেদ ৩ এর সিদ্ধান্ত মোতাবেক ওই তিন শিক্ষার্থী ধূমপান করায় এবং বিষয়টি প্রমাণিত হওয়ায় তাদের শ্রেণি কার্যক্রম থেকে বহিষ্কার করা হলো।

নোটিশে আরও বলা হয়, ভবিষ্যতে সংশোধন হলে অভিভাবকের স্বীকারোক্তি সাপেক্ষে এবং বিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে সত্য বলে প্রতীয়মান হলে শ্রেণিতে পাঠদানের বিষয়টি বিবেচনা করা হবে।

এ বিষয়ে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক সাইফুল মালেক আরটিভি নিউজকে বলেন, ওই তিন শিক্ষার্থী ধূমপান করায় তাদের বহিষ্কার করা হয়েছে। তবে শিক্ষার্থীদের একান্তে বোঝানো হয়েছিলো কিনা এমন প্রশ্নে কোনো উত্তর না দিয়ে ফোন কেটে দেন।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা আবদুর রশিদের বলেন, বিষয়টি জানা নেই। শিক্ষার্থীদের বহিষ্কারের বিষয়টি খোঁজ নিবেন।

ট্যাগ:

রাজশাহী
গাঁজাসহ দুই বোন গ্রেপ্তার

banglanewspaper

বগুড়ার শিবগঞ্জ উপজেলার নাগরকান্দি প্রতাপবাজু গ্রামে গাঁজাসহ দুই বোনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (১৪ জুন) বিকেল ৩টার দিকে ওই গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার নাগরকান্দি প্রতাপবাজু গ্রামের মৃত মীর আলী প্রামাণিকের মেয়ে বকুল বেগম (৫২) ও শিউলি বেগম (৪৮)।

র‌্যাব-১২ বগুড়ার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, আজ মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শিবগঞ্জের নাগরকান্দি প্রতাপবাজু গ্রাম থেকে দুই কেজি ৭০০ গ্রাম গাঁজা ও নগদ টাকাসহ বকুল এবং শিউলিকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

ট্যাগ: