banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া:  নেত্রকোণার কেন্দুয়ায় (চেংজানা হতে বঙ্গবাজার সড়ক) কথাসাহিত্যিক ডক্টর হুমায়ুন আহমেদ সড়কের বেতাই নদী ওপর নির্মিত বহু পুরোনো ব্রীজটি যেকোন সময়ে ধসে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটে যেতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা। দীর্ঘদিন ধরে ব্রীজটি বেহাল দশায় পরিণত হলেও কেন্দুয়া এলজিইডি কতৃপক্ষের নজরে পড়ছেনা। 

সূত্র জানায়, এ সড়কে বেতাই নদীর ওপর কয়েক দশক আগে ব্রীজটি নির্মাণ করা হয়। গত ৯০ দশকের দিকে ওই সড়কের রঙ্গিখালী খালের ওপর আরো একটি ব্রীজ স্থাপনের সময় এ ব্রীজটি ঝকিঁপূর্ণ হওয়ায় এলজিইডির অর্থায়নে সংস্কার করা হয়েছিল। বর্তমানে হুমায়ুন আহমেদ সড়কের দু’পাশে অসংখ্য ফিসারীজ পুকুর গড়ে ওঠেছে। প্রতিদিন এ সড়কে ছোট-বড় ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করায় বর্তমানে ব্রীজ অবস্থা খুবই করুণ হয়ে পড়েছে। ব্রীজের রেলিংভার বা পোস্টবার বলতে কিছুই বিদ্যবান নেই। কসে পড়ছে প্লাস্টার।

সহিলাটি গ্রামের পল্লী চিকিৎসক আব্দুল্লাহ জানান,ব্রীজটি যে অবস্থা সৃষ্টি হয়েছে আর এই ভাঙ্গা ব্রীজের ওপর দিয়ে ট্রাক চলাচল কখন বড় ধরণের দুর্ঘটনা ঘটে বলা যায় না। ব্রীজটি পূর্ণনির্মানের জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।  

এব্যাপারে কেন্দুয়া উপজেলা প্রকৌশলী আল-আমীন সরকার বলেন, ব্রীজটি মেয়াদ উত্তীর্ণ হয়েছে,আর এ ব্রীজটি পূর্ণ নির্মাণে প্রস্তাব পাঠানো হয়েছে।

ট্যাগ: bdnewshour24