banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: সংসদে পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে সারা দেশে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

আজ সোমবার পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে সাভারের গুরুত্বপূর্ণ পয়েন্ট বাইপাইল স্থবির হয়ে পড়েছে। এ পয়েন্ট থেকে ঢাকাগামী কিংবা দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। গতকালের ধর্মঘটে অটোরিকশা চলাচল করলেও আজকে এই পয়েন্টকে ঘিরে পরিবহন শ্রমিকরা শক্ত অবস্থান নিয়েছে। ফলে অটোরিকশা চলাচলও সীমিত হয়ে গেছে। ফলে দূর্ভোগে পড়েছে লাখো মানুষ। 

রংপুরের উদ্দেশ্যে যাত্রা করা ষাটোর্ধ্ব বৃদ্ধ হেকমত আলী বলেন, গত দুদিন আগে ঢাকার সাভারের এসেছিলাম ছেলের কাছে। আজকে বাড়িতে ফিরতে হবে কিন্তু পরিবহন ধর্মঘটের কারণে কোন বাস চলছে না। সকাল থেকে দাঁড়িয়ে আছি অথচ বাসও চলছে আবার অটোরিকশা করে যাব তারও উপায় দেখছি না। তিনি এ অবস্থা থেকে দ্রুত পরিত্রাণ চান।

এদিকে, গাজীপুরের অন্যতম গুরুত্বপূর্ন পয়েন্ট গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকা ধর্মঘটের দ্বিতীয় দিনে পুরোপুরি স্থবির হয়ে গেছে। রাজধানীর প্রবেশপথ চন্দ্রায় নেই কোন বাস। ফলে চন্দ্রা থেকে রাজধানীসহ উত্তরবঙ্গের ২১টি জেলার সাথে যোগাযোগ একদম বন্ধ হয়েছে। আর এতে করে চরম ভোগান্তিতে পড়েছে লাখো মানুষ। 

চন্দ্রা থেকে রাজধানীর মতিঝিল যাবেন ফারুক হোসেন। তিনি সকাল থেকে চন্দ্রা ত্রিমোড়ে বাসের জন্য দাঁড়িয়ে থেকে পরিশেষে অটোরিকশা যোগে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। কথা হয় তার সাথে তিনি জানান, গুরুত্বপূর্ণ কাজে আজকে তাকে ঢাকা যেতেই হবে কিন্তু ধর্মঘটের কারনে বাস না চলার কারনে অটোরিকশার মাধ্যমেই যেতে হবে। ভাড়ার কথা জিজ্ঞেস করতেই তিনি বলেন, তিনগুণেরও বেশি ভাড়া দিয়ে যেতে হচ্ছে। এ অবস্থা তাকে ক্ষতির মুখে ফেলেছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, সড়ক পরিবহন আইন ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে রবিবার সকাল ৬টা থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয় 'বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন'

এর আগে গত শনিবার সংগঠনটির সভাপতি সংসদ সদস্য ওয়াজিউদ্দিন খান ও সাধারণ সম্পাদক ওসমান আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ট্যাগ: bdnewshour24 সাভার বাইপাইল চন্দ্রা