banglanewspaper

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হলসংসদ নির্বাচনের জন্য খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বুধবার (৩১ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আয়োজিত এক অনুষ্ঠানে খসড়া ভোটার তালিকার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

খসড়া ভোটার তালিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলের সঙ্গে সংযুক্ত ও আবাসিক মিলিয়ে মোট ৩৮ হাজার ৪৯৩ জন শিক্ষার্থীর তথ্য রয়েছে। এর মধ্যে ১৪ হাজার ৫০৯ জন নারী শিক্ষার্থী ও ২৩ হাজার ৯৮৪ জন পুরুষ শিক্ষার্থী। 

খসড়া ভোটার তালিকা উদ্ধোধনকালে উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, ‘প্রথমবারের মতো আমরা শিক্ষার্থীদের হলভিত্তিক একটি ডেটাবেইস তৈরি করতে সক্ষম হয়েছি। যেহেতু প্রথমবার, এতে ভুলভ্রান্তি রয়ে গেছে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সেগুলো সংশোধনের সুযোগ রাখা হয়েছে। হল অফিসগুলোয় তালিকার হার্ড কপি সংরক্ষিত থাকবে। সংশোধন, পরিমার্জন ও বিয়োজনের জন্য ৩০ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষের অফিসে লিখিতভাবে জানাতে হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল প্রমুখ। 

উল্লেখ্য, এর আগে আগামী বছরের ৩০ মার্চকে ডাকসু নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

ট্যাগ: bdnewshour24 ঢাকা বিশ্ববিদ্যালয়