banglanewspaper

রাজধানীর যাত্রাবাড়ী থানার ধলপুরে এলাকায় একটি বস্তিতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে তাহসিন নামে সাত বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন একই পরিবারের চারজন। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা।

তারা হলেন, আতরজান (৬৫), তার ছেলে সুমন (৪০), সুমনের স্ত্রী সাজুলি (৩০), সুমনের ছেলে নিশাদ (১৫), তাদের প্রতিবেশী আলমগীর (৩০) ও কাজলি (২৪)। 

শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধ ছয়জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, শুক্রবার সকাল পৌনে আটটার দিকে একটি বস্তিতে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। পরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। ওই বস্তির তিনটি ঘরে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলে তাহসিন নামের এক শিশু মারা যায়। পরে তাদের দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

দগ্ধ সুমন ও তার স্ত্রী সাজুলিসহ দগ্ধরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীর কাজ করেন। তারা ধলপুরের ১৪ নম্বর আউটফলের আয়নালের বস্তিতে থাকতেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, বার্ন ইউনিটের চিকিৎসকদের ভাষ্যমতে তাদের সবার অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, ‘আগুনের খবর শুনে আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম আগুন নেভাতে। তবে তার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।  শিশুটির মরদেহ আমরা দেখেছি। তবে দগ্ধ ছয়জনকে তার আগেই হাসপাতালে  ভর্তি করা হয়েছে।’

ট্যাগ: bdnewshour24 যাত্রাবাড়ীতে সিলিন্ডার বিস্ফোরণ