banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের পাঁচটি সংসদীয় আসনে বিভিন্ন অভিযোগে ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন। সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী ও তাদের প্রতিনিধির উপস্থিতিতে যাচাই-বাচাই শুরু করেন যা চলে বিকেল পর্যন্ত।

যাচাই-বাছাই শেষে মোট ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে জেলা রিটার্নিং কর্মকর্তা।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-

গাজীপুর-১: মো: কামাল উদ্দিন সিকদার (আওয়ামীলীগ), মো: হুমায়ূন কবির (মুসলিম লীগ), মো: আলী হোসেন মন্ডল (কৃষক শ্রমিক জনতা লীগ)।

গাজীপুর-২: মো: মাহবুব আলম (জাতীয় পার্টি) ও মো: জয়নাল আবেদীন (জাতীয় পার্টি)।

গাজীপুর-৩: মো: জহিরুল হক মন্ডল বাচ্চু (জাসদ) ও মো: আ: রহমান (কৃষক শ্রমিক জনতা লীগ)।

গাজীপুর-৪: মনির হোসেন (স্বতন্ত্র), মো: মোশারফ হোসেন (জাতীয় পার্টি)।

গাজীপুর-৫: মো: আবু আশরাফ ভূঁইয়া (স্বতন্ত্র)। 

গাজীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর যাচাই-বাছাই শেষে সাংবাদিকদের জানান, রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ যাচাই-বাছাই করা হয়। হলফনামায় তথ্য গোপন, স্বাক্ষর না থাকা, বিল খেলাপিসহ বিভিন্ন অভিযোগে এদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

তিনি আরো জানান, গাজীপুরের ৫টি আসনে মোট ৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও যদি কেউ প্রার্থীতা প্রত্যাহার করতে চায় তাহিলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। 

এই পর্বের পর ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন। এর পর আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা। 

উল্লেখ্য, গত ৮ই নভেম্বর নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে।

ট্যাগ: bdnewshour24 গাজীপুর