banglanewspaper

২০০৭ সালে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘ওম শান্তি ওম’ সিনেমা দিয়ে চলচ্চিত্র অঙ্গনে পা রাখেন দীপিকা পাড়ুকোন। নিজের অভিনয়-দক্ষতা দিয়ে আজ তিনি সবার প্রিয়। বেশ কয়েকটি সুপারহিট সিনেমা দিয়ে অর্জন করেছেন তুমুল জনপ্রিয়তা। বর্তমানে খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা বানসালির প্রিয় অভিনেত্রী দীপিকা আর সামাজিক মাধ্যমেও অসংখ্য ভক্ত তাঁর।

২০১৩ সালে রণবীর সিংয়ের সঙ্গে ‘গোলিয়োঁ কি রাসলীলা রামলীলা’ সিনেমায় জুটি বাঁধেন দীপিকা পাড়ুকোন। এ ছবিতে রাম ও লীলার চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয় হন রণবীর-দীপিকা। ভক্তরা অবশ্য এ জুটিকে দীপবীর বলে ডাকেন। গতমাসে বিয়ের পিঁড়িতে বসেন এ তারকাযুগল। বিয়ের পর ফের পেশাগত জীবনে ফিরেছেন দীপবীর।

নতুন খবর হলো, দীপিকা তাঁর পরবর্তী সিনেমায় ভারতে বহুল আলোচিত এসিড সন্ত্রাসের শিকার লক্ষ্মী আগরওয়ালের চরিত্রে অভিনয় করবেন।

বাস্তব জীবনে মাত্র ১৫ বছর বয়সে বর্বরোচিত এসিড হামলার শিকার হন লক্ষ্মী। তাঁকে স্বাভাবিক অবস্থায় ফিরতে বহু সার্জারির মুখোমুখি হতে হয়। এরপর লক্ষ্মী এসিড আক্রান্তদের সহায়তায় কাজ শুরু করেন। এসিড সন্ত্রাস বন্ধে সেই থেকে এখনো জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। ভারত ছাড়িয়ে তিনি এখন পরিচিত নাম, আদর্শ।

একবার লক্ষ্মী আগরওয়াল বলেছিলেন, ‘তারা আমার মুখে এসিড ছুড়েছে, কিন্তু আমার স্বপ্নে ছুড়তে পারেনি।’

২০১৪ সালে যুক্তরাষ্ট্র সরকার তাঁকে ‘ইন্টারন্যাশনাল ওম্যান অব কারেজ’ পুরস্কার প্রদান করে। যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা পুরস্কার তুলে দেন এই সাহসী নারীর হাতে।

লক্ষ্মী আগরওয়ালের জীবনীভিত্তিক একটি সিনেমা নির্মাণ করবেন পরিচালক মেঘনা গুলজার, যদিও সিনেমার নাম এখনো ঠিক করা হয়নি। এই সিনেমায় শুধু লক্ষ্মীর ভূমিকায় অভিনয়ই করবেন না দীপিকা পাড়ুকোন, প্রযোজনাও করবেন তিনি।

গণমাধ্যমকর্মীদের দীপিকা পাড়ুকোন বলেছেন, ‘আগামী বছরের প্রথম দিকে আমরা সিনেমাটির কাজ শুরু করব। আমি মনে করি, এটা এমন গল্প যা বলা জরুরি। এটা খুবই গুরুত্বপূর্ণ গল্প আর তা বাস্তব জীবনের সত্য ঘটনা। আশা করি, এ সিনেমার মধ্য দিয়ে ভালো কিছু বের হয়ে আসবে।’

ভক্তের সংখ্যা হু হু করে বাড়ছে, এমনটা জানাতেই দীপিকা বলেন, ‘খুব ভালো লাগছে, কারণ এটা কঠোর পরিশ্রমের ফসল।’

ভারতের ব্যাডমিন্টন কিংবদন্তি প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকা বিশ্বাস করেন, জীবনের যাত্রাকে উপভোগ করা জরুরি। তিনি বলেন, ‘আমি এখন তা-ই মনে করি, ছোটদের উদ্দেশেও একই বার্তা দেব—কঠোর পরিশ্রম করো, নিজের স্বপ্নের ওপর বিশ্বাস রাখো আর যে অবস্থায়ই থাকো না কেন মজা করো। জীবন শুধুই প্রথম হওয়া বা শীর্ষে ওঠার জন্য নয়, এসবের ভেতর দিয়ে মজা ও উপভোগেরও।’

গত ১৪ ও ১৫ নভেম্বর ইতালির লেক কোমোতে সাতপাকে বাঁধা পড়েন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং। বিয়ের পর ভারতে তাঁদের তিনটি রাজকীয় বিবাহোত্তর অভ্যর্থনা অনুষ্ঠিত হয়েছে। সূত্র : ইন্ডিয়া টিভি

ট্যাগ: bdnewshour24 এসিড