banglanewspaper

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল কাস্টমস হাউস থেকে সিএন্ডএফের কর্মচারীদের নামে বরাদ্দ দেওয়া পরিচয়পত্র নকল করে ভারতে প্রবেশকালে দিদারুল (২৩) নামে এক পাচারকারীসহ ৪ জনকে আটক করেছে বিজিবি সদস্য।

বৃহস্পতিবার দুপুর ১২টায় নোম্যান্সল্যান্ড এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটক পাচারকারী বেনাপোল থানার শাঁখারীপোতা গ্রামের সাইদুলের ছেলে ও অন্যান্যরা জসিম, নাসির ও সেনু মিয়া। তাদের বাড়ি কুমিল্লা জেলার মেঘনা থানার মুগারচর এলাকায়।

৪৯’বিজিবি বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব  জানান, একটি সুনির্দিষ্ট গোপন সংবাদে জানতে পারি বেনাপোল কাস্টমস হাউজ থেকে সিএন্ডএফের কর্মচারীদের নামে বরাদ্দ দেওয়া পরিচয়পত্র নকল করে দিদারুল নামে এক পাচারকারী ৩ জন লোককে ভারতে পাচার করবে।

ভারতে পাচারের সংবাদের ভিত্তিতে নোম্যান্সল্যান্ড এলাকায় আইসিপি ক্যাম্পের বিজিবির টহলদল অভিযান চালায়। বিজিবির অভিযানে নকল পরিচয়পত্র গলায় ঝুলানো অবস্থায় তাদেরকে আটক করা হয়।

এসময় আটক পাচারকারী দিদারুল বিজিবির কাছে বলেন, বিল্লাল নামে তার মহাজন ৩ জনের নিকট থেকে ২০ হাজার টাকা নিয়ে এই নকল পরিচয়পত্র তৈরী করে। পরে তাদেরকে ভারতে পাচারের জন্য আমার হাতে তুলে দিয়ে যায় এবং নোম্যান্সল্যান্ড এলাকায় বিল্লাল থাকবে বলে জানায়।

বিজিবির হাতে আটকের পর বিল্লাল পালিয়ে যায় বলেও সে জানায়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

ট্যাগ: bdnewshour24 বেনাপোল