banglanewspaper

সিলেট সিক্সার্সকে সেরা চারে তোলার লক্ষ্য পেসার তাসকিন আহমেদের। এ জন্য হারানো ছন্দ ফিরে পেয়ে দারুণ রোমাঞ্চিত তিনি। তবে আগের দুই ম্যাচের ধারাবাহিকতা ধরে রাখাই এখন তাসকিনের কাছে বড় চ্যালেঞ্জ। আর সে জন্য বোলিংয়ে আনছেন বৈচিত্র্য। জোর দিয়েছেন ইয়র্কার আর স্লোয়ার ডেলিভারির দিকে।

তাসকিনকে এখন অনেকটা আহত বাঘের সাথে তুলনা করা যায়। সুযোগ পেলেই বিপিএলের মঞ্চে প্রতিপক্ষের দিকে থাবা দিচ্ছেন। নিদাহাস ট্রফির পর থেকে লম্বা সময় ধরে রয়েছেন জাতীয় দলের বাইরে। এরপর চার চারবার ইনজুরিতে পড়ায় প্রায় এক বছর আলোচনার বাইরে তাসকিন। অফ ফর্ম আর খরুচে বোলিংয়ের কারণে পড়েন সমালোচনার মুখে। তবে সব জটিলতা পার করে ফিরেই প্রতিপক্ষকে দগ্ধ করার সাথে সাথে মুগ্ধ করেছেন সবাইকে।

তাসকিন বলেন, পরপর ইনজুরিতে পড়ায় ছন্দে ফিরতে কিছুটা সমস্যা হয়েছে। জাতীয় দলেরও বেশ কিছু সিরিজ এই সময়ের মাঝে চলে গেছে। চেষ্টা করবো বিপিএলে ভালো করে জাতীয় দলে ফেরার জন্য।

তিন ম্যাচে ৭ উইকেট শিকার করেছেন এই স্পিড স্টার। চট্টগ্রাম ও ঢাকার বিপক্ষে টানা দুই ম্যাচে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন। গতি আগের মতই দারুণ থাকলেও তা সম্ভব হয়নি। তবে চেষ্টা করছেন বোলিংয়ে বৈচিত্র্য আনার জন্য।

'আমার মূল লক্ষ্য থাকবে গতিময় বোলিংয়ের সাথে সাথে কিছু নতুন ধরণের স্লোয়ার বোলিং করার মাধ্যমে বোলিংয়ে বৈচিত্র্য আনতে।' বলছিলেন তাসকিন।

লক্ষ্যটা এমন না যে বিপিএলে সেরা উইকেট শিকারি হবেন তাসকিন। বোলিংয়ে মূল ভূমিকা রাখতে চান সিলেটের হয়ে। দলকে তুলতে চান সেরা চারে।

তিনি বলেন, ভালো বোলিং করার পর দল জিতলে দিনশেষে ভালো লাগে। কারণ যে যেখানেই খেলুক না কেন দলের কথাই আসে প্রথমে।

ঢাকা পর্বে তাসকিনের দল সিলেট তিন ম্যাচে জয় পেয়েছে একটি। এবার হোম গ্রাউন্ডে ফিরছে সিক্সার্স। এখান থেকেই জয়রথে ছুটবে তাসকিনের দল এমন সংকল্পই এই স্পিড স্টারের।

ট্যাগ: bdnewshour24 বোলিং বৈচিত্র্য তাসকিন