banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৫ম বারের মত পালিত হলো পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ডে (লোকপ্রশাসন দিবস)। বরিশাল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের আয়োজনে দিবসটি পালিত হয়। ফাল্গুনের পহেলা দিনে পালিত হওয়ায় দিবসটি পেয়েছে কিছুটা ভিন্ন রূপ।

বুধবার ‘জনগণ ও প্রশাসন, মিলেমিশে সুশাসন’ শ্লোগান নিয়ে আনন্দ র‍্যালীর মাধ্যমে দিবসটি শুরু হয়। সকাল ১০ টায় কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে দিবসটি শুরু করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক। কেক কাটার অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান।

সভায় সভাপতিত্ব করেন লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান তাসনুভা হাবিব জিসান। প্রধান অতিথি ছিলেন উপাচার্য মহাদয় এবং বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার মহাদয় উপস্থিত ছিলেন।

এরপর শুরু হয় নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান। এ অনুষ্ঠানের মাধ্যমে লোকপ্রশাসন বিভাগের নবাগত শিক্ষার্থীদেরকে বরণ করা হয় এবং ৪র্থ বর্ষের শিক্ষার্থীদেরকে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। এ নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান চলতে থাকে বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত।

বিকাল ৪টা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টে অংশগ্রহণ করেন বর্তমান সময়ের আলোচিত ব্যান্ড কুরেঘর, কুলফুশন ও বর্নীল। রাত ১১ টা নাগাদ কনসার্ট শেষ হওয়ার মাধ্যমে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ডে'র সকল কার্যক্রম সমাপ্ত হয়েছে বলে জানান লোকপ্রশাসন বিভাগের (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) ছাত্র মোঃ হাবিবুল্লাহ।

ট্যাগ: bdnewshour24 বরিশাল বিশ্ববিদ্যালয়