banglanewspaper

মেহেদী হাসান মিরাজ বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম একজন সেরা স্পিনার। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। অভিষেক সিরিজেই বাজিমাত করেন তিনি। দুই ম্যাচে ১৯টি উইকেট নিয়ে সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার পান মিরাজ। তারপর থেকে নিয়মিতই ভালো করে আসছিলেন তিনি।

তবে এবার নিউজিল্যান্ড সফরে মুদ্রার উল্টা পিঠ দেখতে হলো মিরাজকে। গড়লেন একটি বাজে রেকর্ড। টেস্টে এক ইনিংসে মিরাজই এখন বাংলাদেশের ব্যয়বহুল বোলার। পুরো বিশ্বের মধ্যে মিরাজ আছেন ষষ্ঠ অবস্থানে।

হ্যামিলটন টেস্টে প্রথম ইনিংসে ৪৯ ওভার বল করে ২৪৬ রান দিয়ে দুইটি উইকেট শিকার করেছেন মিরাজ। তার বোলিং ইকোনোমি রেট ৫.০২। এর আগে বাংলাদেশের কোনো বোলার টেস্টে এক ইনিংসে এতো রান দেননি।

সিডন পার্কে গত বৃহস্পতিবার শুরু হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বৃহস্পতিবার টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২৩৪ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় টাইগাররা। প্রথম দিনই নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। শুক্রবারও পুরো দিন ব্যাট করে কিউইরা। শনিবার স্বাগতিক নিউজিল্যান্ড ৬ উইকেটে ৭১৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে।

ট্যাগ: bdnewshour24 মিরাজ ব্যয়বহুল বোলিং