banglanewspaper

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে জয় পেয়েছেন কোটা আন্দোলনের নেতা ও ছাত্র অধিকার রক্ষা পরিষদ প্যানেলের প্রার্থী নুরুল হক নুর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

এদিকে, সাধারণ সম্পাদক (জিএস) পদে জয় পেয়েছেন ছাত্রলীগের প্যানেলের প্রার্থী গোলাম রাব্বানী। এছাড়া, সমাজসেবা সম্পাদক পদ বাদে ডাকসুর বাকি পদগুলোতেও জয়ী হয়েছেন ছাত্রলীগের প্যানেলের প্রার্থীরা। কোটা আন্দোলনের নেতা আখতার হোসেন সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

দীর্ঘ বিলম্ব শেষে সোমবার (১১ মার্চ) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে নির্বাচনের এই ফল ঘোষণা করেন ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান। ফল ঘোষণার সঙ্গে সঙ্গেই ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিতে থাকে ছাত্রলীগের নেতারা। কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর ভিপি পদে নির্বাচিত হওয়ায় ফল ‘মানি না, মানবো না’ বলেও স্লোগান দেয়। সিনেট ভবনের ভেতরেই চলতে থাকে এ প্রতিবাদ।

সহ-সভাপতি (ভিপি) পদে নুরুল হক নুর ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগের প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছে ৯ হাজার ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে গোলাম রাব্বানী ১০ হাজার ৪৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী রাশেদ খাঁন পেয়েছেন ৬ হাজার ৬৩ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে ১৫ হাজার ৩০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাদ্দাম হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারুক হোসেন পেয়েছেন ৫ হাজার ৮৯৬ ভোট।

ছাত্রলীগের প্যানেল থেকে বিজয়ী বাকিরা হলেন— সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে সাদ্দাম হোসেন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক পদে সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে আরিফ ইবনে আলী, কমন রুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে বি এম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক পদে শাহরিমা তানজিনা অর্নি, সাহিত্য সম্পাদক পদে মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক পদে আসিফ তালুকদার, ক্রীড়া সম্পাদক পদে শাকিল আহমেদ তানভির ও ছাত্র পরিবহন সম্পাদক পদে শামস-ই-নোমান।

ট্যাগ: bdnewshour24 ভিপি ডাকসু