banglanewspaper

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত ৫ বাংলাদেশির মধ্যে দু'জনের মরদেহ দেশে ফিরিয়ে আনা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বুধবার (২৭ মার্চ) সকালে নিজ নিজ এলাকায় তাদের দাফন করার করার কথা রয়েছে। নিউজিল্যান্ডে নিহত চাঁদপুরের মোজাম্মেল হোসেন সেলিমের মরদেহ আজ রাতে দেশে ফেরার কথা রয়েছে।

এর আগে,মঙ্গলবার রাত ১০টা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে পৌঁছায় জাকারিয়া ভূঁইয়া ও ওমর ফারুকের মরদেহ। পরে পরিবারের কাছে তাদের মরদেহ হস্তান্তর করা হয়। একটু সচ্ছলতার জন্য বিদেশে পাড়ি জমালেও নিথর দেহ নিয়ে ফিরতে হলো তাদের।

আড়াই বছর আগে সিঙ্গাপুর থেকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে পাড়ি জমান জাকারিয়া ভূঁইয়া। ২০১৭ সালের ২৯শে ডিসেম্বর বিয়ে করেন ওমর ফারুক। স্বজনরা জানান, তার স্ত্রী নিহা তিন মাসের অন্তঃস্বত্ত্বা। ওমরের চলে যাওয়ায় স্তব্ধ পুরো পরিবার।

নিহত ফারুকের ভাই বলেন, 'ছোট ভাইকে হারিয়েছি, তাকে নিয়ে আমাদের অনেক আশা ছিল। ভাই আমাদের পরিবারের জন্য অনেক কিছু করেছে।'

ফারুকের বাবার বলেন, আমার পরিবারের মধ্যে এই একজন উপার্জন করার মতো মানুষ ছিল। সেই আর আজ নেই।   তার স্বজনরা বলেন, 'নিউজিল্যান্ডের সরকার এবং আমাদের সরকার যেনো কিছু ক্ষতিপূরণ দেয়। তাতে এই পরিবারটি কিছুটা রক্ষা পাবে।'

এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেবিষয়ে প্রতিটি দেশকে আরও সতর্ক হওয়ার আহ্বান জানান নিহতদের স্বজনেরা।

নিহতদের স্বজনরা বলেন, 'নিন্দা করার ভাষা নেই আমাদের, ভবিষ্যতে যেনো কারো মায়ের বুক খালি না হয়। এজন্য বিশ্ববাসীর কাছে আকুল আবেদন জানাচ্ছি।'

নিহত জাকারিয়া ভূঁইয়ার গ্রামের বাড়ি নরসিংদীর পলাশ উপজেলার জয়পুরা গ্রামে এবং ওমর ফারুকের বাড়ি নারায়ণগঞ্জের রাজবাড়িতে।

ট্যাগ: bdnewshour24 নিউজিল্যান্ড নিথর দেহ