banglanewspaper

জাহিদ হাসান, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পদ প্রত্যাশী ছাত্রলীগ নেতৃবৃন্দের উপর  হামলার প্রতিবাদ এবং মেয়াদ উত্তীর্ণ কমিটির বিলুপ্তির দাবি জানিয়েছে ছাত্রলীগের নেতৃত্ব প্রত্যাশীরা।

রবিবার বিশ্ববিদ্যালয়ের সংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ওই দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাকৃবি ছাত্রলীগের কার্যকরী সদস্য রাশেদ খান মিলন বলেন, গত ২৪মার্চ শনিবার দুপুর ২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের কামাল রঞ্জিত (কে.আর.) মার্কেটে বাকৃবি ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এর নেতৃত্বে নতুন নেতৃত্ব প্রত্যাশী ছাত্রলীগ নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলা করা হয়।

ওই ঘটনায় আমি সহ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তায়েফুর রহমান রিয়াদ ও বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নূরে আলম তপন ও উপ- সম্পাদক ইশতিয়াক ঈশানসহ প্রায় ২০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়।

লিখিত বক্তব্যে বলা হয়, শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি তাদের মেয়াদের ১ বছর শেষ করে অতিরিক্ত আরো ১ বছর ৪ মাস অতিবাহিত করেছে। বর্তমানে মেয়াদ উত্তীর্ণ কমিটির প্রায় ২ বছর ৪ মাস ধরে চলমান, যার ফলে একদিকে যেমন নতুন নেতৃত্ব সৃষ্টিতে শূণ্যতা সৃষ্টি হচ্ছে অন্যদিকে এই মেয়াদ উত্তীর্ণ কমিটির বিভিন্ন পযায়ের নেতারা মাদক ব্যবসাসহ নানা অপকর্মে জড়িয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে নেতৃত্ব প্রত্যশীরা মেয়াদ উত্তীর্ণ কমিটির বিলুপ্তি, শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিরাপদে চলাচল, সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ এবং মারামারিতে জড়িতদের স্থায়ী বহিষ্কারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে বাকৃবি ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি মো. আনোয়ারুল হক ও এ এফ এম আনিসুজ্জামান জনি, যুগ্ম সাধারণ সম্পাদক নূরে আলম তপন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তায়েফুর রহমান রিয়াদসহ ছাত্রলীগের অন্যান্য নেতৃত্ব প্রত্যাশীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাকৃবি ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী বলেন, ছাত্রলীগের একটি পক্ষ দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ নষ্টের পায়তারা করছে। মেয়াদ উর্ত্তীণ কমিটির বিষয়ে তিনি বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা পেলে আমরা সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি দেয়ার ব্যবস্থা করব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের কোনো ধরনের গ্রুপিং মেনে নেয়া হবে না। ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত সাপেক্ষে হামলায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

ট্যাগ: bdnewshour24 বাকৃবি ছাত্রলীগ