banglanewspaper

আন্দ্রে রাসেলে ভর দিয়ে আইপিএলের এবারের আসরে উড়ছিল কলকাতা নাইট রাইডার্স। রাসেল ঝড়ে কুপোকাত হচ্ছিল একের পর এক দল। কিন্তু মহেন্দ্র সিং ধোনি যে একটু অন্য ধাতুতে গড়া। তা মঙ্গলবার টের পেল কলকাতা। তাদের বিধংসী ব্যাটিং লাইন আপকে ১০৮ রানে বেঁধে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস।

গতকাল দুই দলেরই ছিল ষষ্ঠ ম্যাচ। নিজেদের আগের পাঁচ ম্যাচে দুই দলই জয় পেয়েছে চারটি করে। কিন্তু রান ব্যবধানে এগিয়ে কলকাতা ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে। কালকের ম্যাচটি জিতে পয়েন্ট ব্যবধানেও এগিয়ে যেতে পারতো শাহরুখ খানের দলটি।

কিন্তু সেটি হতে দিল না চেন্নাই। কলকাতাকে হারিয়ে আসরে নিজেদের পঞ্চম জয় তুলে ১০ পয়েন্ট নিয়ে উঠে গিয়েছে টেবিলের শীর্ষে। ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে কলকাতা।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে চেন্নাইর বোলারদের তোপের মুখে পড়ে কলকাতা। দিপক চাহাল, হরভজন সিং ও ইমরান তাহিরদের সামনে হুড়মুড় করে ভেঙে পড়ে তাদের শক্তিশালী ব্যাটিং লাইন আপ। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তুলতে পারে তারা।

কলকাতার হয়ে একাই লড়াই করেন রাসেল। তবে এদিন খুব বেশি বিধংসী হতে পারেনি তার ব্যাট। ৩ ছক্কা ও ৫ চারে সাজিয়ে ৪৪ বলে ৫০* রান করে অপরাজিত থাকেন এই ক্যারিবীয়। কলকাতার হয়ে দুই অংকের ঘরে পৌঁছানো অন্য দুই ব্যাটসম্যান রবিন উথাপ্পা (১১) ও দিনেশ কার্তিক (১৯)।

চেন্নাইর হয়ে ২০ রানে ৩ উইকেট নিয়েছেন চাহার। হরভজন সিং ও ইমরান তাহির নিয়েছেন ২টি করে উইকেট।

জবাবে ১৭.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১১ রান করে জয় নিশ্চিত করে চেন্নাই। ব্যাট হাতে এই জয়ে নেতৃত্ব দেন ফ্যাফ ডু প্লেসি। ৪৫ বলে ৪৩* রান করে অপরাজিত থাকেন এই প্রোটিয়া। এছাড়া শেন ওয়াটসন ১৭, সুরেশ রায়না ১৪ ও আম্বাতি রাইডু ২১ রান করেন।

ট্যাগ: bdnewshour24 কলকাতা