banglanewspaper

বিশ্বের আলোচিত ধনী ব্যক্তিদের একজন ওয়ারেন বাফেট। কথায় ও কাজে ব্যাপক জনপ্রিয় বিশ্বের চতুর্থতম এই ধনী ব্যক্তি জানিয়েছেন, তিনি টুইটার ব্যবহার করতে জানেন না। বিশ্ব যখন প্রযুক্তির ওপর পুরোপুরি নির্ভরশীল হয়ে পড়ছে এমন সময়ে একথা বললেন বাফেট। তার অন্যতম প্রিয় বন্ধু ও বিশ্বের সেরা ধনীদের একজন বিল গেটস যখন প্রযুক্তিকেই উপজীব্য করেছেন সেখানে বাফেটের এমন কথায় অনেকে অবাক হয়েছেন।

যদিও টুইটারে ওয়ারেন বাফেটের একটি অফিসিয়াল অ্যাকাউন্ট রয়েছে। এবিষয়ে ৮৮ বছর বয়সি বাফেট জানিয়েছেন, তিনি নিজে ওই অ্যাকাউন্ট পরিচালনা করেন না। ওটি দেখাশোনা করে তার এক বান্ধবী। বাফেটের সম্মতি নিয়ে তার ওই বান্ধবী টুইটার অ্যাকাউন্টটি পরিচালনা করেন। খবর সিএনবিসির।

বাফেটের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে সাকুল্যে মাত্র সাতটি টুইট করা হয়েছে। বাফেট জানান, আমার এক বান্ধবী টুইটার অ্যাকাউন্ট খুলে দেন। অন্তত একশবার ওই বান্ধবী অ্যাকাউন্টটি থেকে টুইট করতে অনুমতি চান। কিন্তু, আমার ধারণা, মাত্র সাতবারই আমি তাকে সম্মতি দিয়েছিলাম।

ওয়ারেন এডওয়ার্ড বাফেট একজন মার্কিন ব্যবসায়ী, বিনিয়োগকারী এবং জনহিতৈষী ব্যক্তি। তাকে বিংশ শতকের সবচেয়ে সফল বিনিয়োগকারী হিসেবে বিবেচনা করা হয়। বাফেট বার্কশায়ার হ্যাথাওয়ে কোম্পানির প্রধান নির্বাহী।

বিপুল ধনসম্পদের মালিক হওয়া সত্ত্বেও ওয়ারেন বাফেট অত্যন্ত মিতব্যয়ী। বাফেট একজন প্রখ্যাত জনহিতৈষী ব্যক্তি। তিনি তার সম্পদের ৯৯ ভাগ জনকল্যাণমূলক কাজের জন্য দান করবেন বলে অঙ্গীকার করেছেন।

ট্যাগ: bdnewshour24 টুইটার