banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অপসারণ আন্দোলনের ২৯তম দিনে বিশ্বদ্যিালয়ের প্রশাসনিক ভবনের নিচ তলায় অবস্থান কর্মসুচী ও গণস্বাক্ষর কর্মসুচী পালন করা হয়। কর্মসুচীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ও সাধারন শিক্ষার্থীরা অংশ নেয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচ তলায় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ও সাধারন শিক্ষার্থীদের অংশগ্রহণে অবস্থান কর্মসুচী পালন করা হয়। এসময় উপাচার্যের অপসারন দাবিতে বিভিন্ন প্রতিবাদী গান ও স্লোগান দেয় শিক্ষার্থীরা।

এছাড়া দুপুর সাড়ে ১১টায় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ও সাধারন শিক্ষার্থীদের মাঝে গন স্বাক্ষর কর্মসুচী পালন করা হয়। দুপুর ২টায় গণস্বাক্ষর কর্মসুচী শেষ হয়।

উল্লেখ্য, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের বাদ দিয়ে বৈকালিক চা-চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের (গার্ডেন পার্টি) আয়োজন করে। সেখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ না জানানোয় শিক্ষার্থীরা এ অনুষ্ঠানের বিরুদ্ধে প্রতিবাদ জানায়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ভিসি আন্দোলনরত শিক্ষার্থীদেরকে বিইউডিএস কর্তৃক আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ‘রাজাকারের বাচ্চা’ বলেন।

এছাড়াও উপাচার্যের বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে ভিসির পদত্যাগ দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে ২৯ দিন ধরে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা।

ট্যাগ: bdnewshour24 বরিশাল বিশ্ববিদ্যালয়