banglanewspaper

ওমর ফারুক, বান্দরবান: বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৭-২০১৮ অর্থ বছরে শিক্ষা বৃত্তি পেল ৭৩২শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে শিক্ষা বৃত্তি বিতরণ উপলক্ষ্যে অরুণ সারকী ঢাউন হলে বৃত্তি বিতরণ অনুষ্ঠানের অয়োজন করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ণ বোর্ডের বান্দরবান অফিস।

বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলামের সভাপতিত্বে শিক্ষা বৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ মকসুদুল আমীন, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিউল আলম ছাড়াও বিভিন্ন স্কুল কলেজে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। 

এই বছর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কলেজ পর্যায়ে ৩১৫ জন শিক্ষার্থীদের মাঝে ২২ লক্ষ ৫ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪১৭ জন শিক্ষার্থীদের মাঝে  ৪১ লক্ষ ৭০হাজার টাকাসহ মোট ৭৩২ জন শিক্ষার্থীদের ৬৩ লক্ষ ৭৫ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করে। ২০১৭-১৮ বর্ষে বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়িসত তিন জেলায় সর্বমোট ২ হাজার দুইশত ২২ জন শিক্ষার্থীদের ১ কোটি তিরানব্বই লক্ষ চৌত্রিশ হাজার টাকা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বীর বাহাদুর উশৈসিং শিক্ষা খাতে শেখ হাসিনার অবদান তুলে ধরে বলেন, এই বৃত্তির টাকা তোমাদের (বৃত্তিপ্রাপ্ত) পড়া লেখার ক্ষেত্রে অনেক উপকারে আসবে। যা তাদের শিক্ষা ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে। তিনি সকল শিক্ষার্থীদেরকে মন দিয়ে পড়া শুনা করে দেশের হাল ধরার জন্য আহব্বান জানান।

ট্যাগ: bdnewshour24 বান্দরবান