banglanewspaper

ঘূর্ণিঝড় ফনি শনিবার রাত ৯টার দিকে ময়মনসিংহ হয়ে ভারতের আসামের দিকে চলে যাওয়ার সম্ভবনা রয়েছে। এছাড়া এই ফনির প্রবাহে যে বৃষ্টি হচ্ছে তা রোববার পর্যন্ত থাকবে। এ তথ্য জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুস।

আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুস বলেন, ঘূর্ণিঝড় ফনি বর্তমানে দুর্বল হয়ে ময়মনসিংহ, টাঙ্গাইল ও পাবনা জেলায় অবস্থান করছে। এ ছাড়া ফনির শক্তিক্ষয় হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। ফনি ক্রমাগত তার শক্তি হারাচ্ছে।

ফনি কখন বাংলাদেশের সীমানা অতিক্রম করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘূর্ণিঝড় ফনি শনিবার রাত ৯টার দিকে ময়মনসিংহ হয়ে ভারতের আসামের দিকে চলে যাওয়ার সম্ভবনা রয়েছে।

ফনির প্রবাহে বাংলাদেশে যে ভয়াবহ দুযোর্গের আশংকা ছিল তা কমে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ফনির প্রবাহে বাংলাদেশে যে ভয়াবহ দুযোর্গের আশংকা ছিল তা ধীরে ধীরে কমে যাচ্ছে।

ঢাকাসহ সারা দেশে বৃষ্টি হচ্ছে। এ বৃষ্টি কতদিন থাকবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফনির প্রবাহে যে বৃষ্টিপাত হচ্ছে তা রোববার পর্যন্ত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতরের শেষ বুলেটিন অনুযায়ী, সাগর এখনও উত্তাল। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে দেয়া ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেতের পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সমুদ্রবন্দরে যেসব মাছধরা ট্রলার আছে তাদের এখনও নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ রয়েছে আবহাওয়া অফিসের।

ট্যাগ: bdnewshour24 ফনির প্রভাব বৃষ্টি