banglanewspaper

ওমর ফারুক, বান্দরবান: বান্দরবানে অস্ত্রেরমুখে নিজের খামার বাড়ি থেকে এক আওয়ামী লীগ নেতাকে অপহরণ করা হয়েছে। অপহৃতের নাম চথোয়াই মং মার্মা (৫৬)। সে বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপ‌তি ও বান্দরবান পৌরসভার ৫নং ওয়া‌র্ডের সা‌বেক ক‌মিশনার (কাউন্সিলর)।

বুধবার (২২মে) রাত সা‌ড়ে নয়টার দি‌কে বান্দরবান সদরের চড়ুইপাড়ার উজি হেডম্যান পাড়া থেকে তাঁকে অপহরণ করে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী। বুধবার রাতের বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ নেতারা এ অপহরণের পেঁছনে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেন। তবে এবিষয়ে জেএসএসএর কোন বক্তব্য মেলেনি।

বুধবারের বিক্ষোভে আওয়ামী লীগ নেতারা চথোয়াই মং কে বৃহস্পতিবার সকাল ১১টার মধ্যে মুক্তির দাবি জানান। অন্যতায় কঠোর কর্মসুচির ঘোষনা দেন। বৃহস্পতিবার সকাল ১১টায় বুধবারের দেয়া ১২ঘন্টার আল্টিমেটাম শেষে আবারো বিক্ষোভ মি‌ছিল ও প্রতিবাদ সমা‌বেশ ক‌রে‌ছে জেলা আওয়ামী লী‌গ। বিক্ষোভ সমাবেশে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সাম‌নে থে‌কে বি‌ক্ষোভ মি‌ছিল বের হ‌য়ে শহরের বি‌ভিন্ন এলাকা প্রদ‌ক্ষিণ শে‌ষে একই স্থানে প্রতিবাদ সমাবেশ করেন তাঁরা। সভায় বক্তারা ব‌লেন, আগামী ২৪ ঘণ্টার ম‌ধ্যে চথোয়াই মং মার্মা‌কে ছে‌ড়ে দি‌লে অপহরণকারী‌দের সহানুভূ‌তি দেখা‌নো হ‌বে। অন্যতায় তা‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর ব্যবস্থা নেওয়া হ‌বে। জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, বান্দরবান এক‌টি সম্প্রী‌তির বন্ধ‌নের জায়গা।

এখা‌নে কিছু পাহাড়ি সন্ত্রাসী সংগঠন একের পর এক অপহরণ, হত্যা, গুমসহ নানা ধর‌নের অসামা‌জিক কার্যক্রম ক‌রে এ সম্প্রী‌তি নষ্ট ক‌রছে। আমরা তা হতে দিতে পারি না। এ সময় জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী, আঞ্চ‌লিক প‌রিষ‌দের সদস্য কাজলকা‌ন্তি দাশ ও শফিকুর রহমান, জেলা প‌রিষ‌দের সদস্য লক্ষীপদ দাশ ও ক্যসাপ্রু মার্মা প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

প্রসঙ্গত, চলতি মাসের ৭তারিখে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। একই সাথে অপহরণ করা হয় পুরাধন তংচঙ্গ্যা নামের অপর এক কর্মীকে। এখনও তার খোঁজ পাওয়া যায়নি। ৯মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে।

১৯মে বান্দরবানের রাজবিলায় আওয়ামী লীগের সর্মথক ক্য চিং থোয়াই মারমাকে অপহরণের পর গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

ট্যাগ: bdnewshour24 বান্দরবান