banglanewspaper

শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে লন্ডনের লডর্সে মুখোমুখি হবেন অ্যারন ফিঞ্চ ও কেন উইলিয়ামসন। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের হাইভোল্টেজ ম্যাচটি।

বিশ্বকাপের সেমিফাইনাল এখনো নিশ্চিত হয়নি নিউজিল্যান্ডের, এই ম্যাচে জয়ের জন্য খেলবে নিউজিল্যান্ড। কারণ এই ম্যাচে হেরে গেলে সেমিতে যেতে পরের ম্যাচ জিততেই হবে, ১১ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলের তিনে আছে নিউজিল্যান্ড। 

যদি শেষের দুই ম্যাচেই হেরে যায় এবং বাংলাদেশ অথবা পাকিস্তান তাদের শেষ দুই ম্যাচ জিতে যায় তাহলে পাকিস্তান অথবা বাংলাদেশের পয়েন্টও হবে ১১। তখন যদি নিউজিল্যান্ড যদি রানরেটে পিছিয়ে থাকে তাহলে নিউজিল্যান্ড বাদ যেতে পারে। তাই নিউজিল্যান্ডের হারা কামনা করতেই পারে বাংলাদেশ। 

আরো একটা দিক বিবেচনা করলে দেখা যায় অস্ট্রেলিয়ার সঙ্গে হেরে গেলে ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের ম্যাচ হবে বাচামরার, ইংল্যান্ডকে হারাতে মরিয়া থাকবে নিউজিল্যান্ড। আর ইংল্যান্ডকে যদি নিউজিল্যান্ড হারিয়ে দেয় সেটিতো আরো লাভবান হবে বাংলাদেশ।

বৈশ্বিক আসর ছাড়া ১২৬ ম্যাচের ৮৩টিতে জিতেছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের জয় ৩৬টি। কোন ম্যাচ টাই না হলেও ৭টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আর বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ৭ জয়ের বিপরীতে ব্লাক ক্যাপসদের জয় ৩টা।

সব জায়গায় এগিয়ে থাকলেও এ ম্যাচে নিউজিল্যান্ডকে এতটুকুও ছাড় দিতে চায় না অস্ট্রেলিয়া। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ‘সেমির লড়াইয়ে নামার আগে আত্মবিশ্বাস হারাতে চাই না আমরা। 

অপরদিকে সেমিফাইনাল নিশ্চিত করার ব্যাপারে বেশ আশাবাদী কিউই দলপতি কেন উইলিয়ামসন। তার ভাষায়, ‘যদিও আমাদের আরো একটা ম্যাচ বাকি আছে (ইংল্যান্ডের বিরুদ্ধে) কিন্তু আমরা অপেক্ষায় থাকবো না। আজই অজিদেরকে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করার ভাবনা দলের।’
 

ট্যাগ: bdnewshour24 নিউজিল্যান্ড