banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের অংশগ্রহণে নড়াইলের লোহাগড়ায় আইসিটি বিষয়ক ১৫দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। বুধবার (৩ জুলাই) দুপুরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান।

লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শহীদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি মাস্টার ট্রেইনার আব্দুল আলীম শেখ, দীপংকর মৃধা, প্রধান শিক্ষক ফকির ওহিদুজ্জামান প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে সনদপত্র প্রদানসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ১৭ জুন ‘কম্পিউটার হার্ডওয়্যার, নেটওয়ার্ক ও ট্রাবলশ্যুটিং বিষয়ক’ ১৫দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। 

প্রশিক্ষণ কর্মশালায় দুই পর্বে স্কুল, কলেজ ও মাদরাসার ৪৮জন শিক্ষক অংশগ্রহণ করেন। প্রশিক্ষক ছিলেন-লোহাগড়া উপজেলার নবগঙ্গা ডিগ্রি কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক আইসিটি মাস্টার ট্রেইনার আব্দুল আলীম শেখ ও আইসিটি প্রভাষক দীপংকর মৃধা। 

কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশের পরিচিতি, কাজ ও স্থাপনসহ হার্ডওয়্যার, সফটওয়্যার, প্রিন্টার, স্ক্যানার সেটআপ ও ট্রাবলশ্যুটিং বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষকদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ে আরো দক্ষ করতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

ট্যাগ: bdnewshour24 লোহাগড়া