banglanewspaper

কাজী আশরাফ, লোহাগড়া (নড়াইল)প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়ায় সাইফুল শেখ নামের এক বর্গাচাষীর গোয়াল ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গোয়ালে থাকা চারটি গরুর মধ্যে দুইটি গরু ভোর রাতেই আগুনে দগ্ধ হয়ে মারা যায়।

অপর দুইটি গরু কোন রকম বেঁচে গেলেও সারা শরীরের চামড়া পুড়ে গেছে। ধারনা করা হচ্ছে মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত। সাইফুল উপজেলার মল্লিকপুর ইউনিয়নের মহিষাপাড়া গ্রামের মৃত সারেজান শেখের ছেলে। তার দুইটি স্কুলগামী কণ্যা সন্তান আছে।

সাইফুল শেখ কান্না জড়িত কন্ঠে বলেন, বুধবার ভোর রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হয়ে দেখি আমার গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জলছে। প্রতিবেশিদের সাথে নিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হই। চোখের সামনে দুইটি গরু ছটফট করে মারা গেল। কিছুই করতে পারলাম না। আমার স্বপ্ন ছিল গরুগুলি থেকে যে অর্থ আসবে সেই অর্থ দিয়ে দুই সন্তানকে লেখাপড়া করাব। আমার সেই স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেল। আমি নিঃস্ব হয়ে গেছি।

প্রতিবেশি সুলতান, ইমরান ও লিন্টু শেখের সাথে কথা বলে জানা গেছে, সাইফুল অন্যের জমি বর্গাচাষ করে  কোন রকম সংসার চালাতো। এই অগ্নিকান্ডে গোয়াল ঘরসহ প্রায় সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

তার স্কুলগামী সন্তানদের লেখাপড়ার চাকা সচল রাখতে দ্রুত সরকারি ভাবে আর্থিক সহযোগিতার প্রয়োজন।

ট্যাগ: bdnewshour24 লোহাগড়া মশার কয়েল