banglanewspaper

বৃষ্টির কারণে গতকাল মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনালের খেলা সবটা শেষ হয়নি। ৪৬ ওভার ১ বলেই থামতে হয়। তখন নিউজিল্যান্ডের রান ২১১।

এটা দেখে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম টুইট করেছিলেন, ‘দ্বিপক্ষীয় সিরিজে এই দুই দলের মধ্যে ২৫০ রান জেতার জন্য পর্যাপ্ত নয়। কিন্তু এটা তো বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ… হতে তো পারেই।’

সেই ২৫০ রান আর হল কোথায়? ২৩৯ রানেই থেমে গেছে নিউজিল্যান্ডের ইনিংস। চতুর্থবারের মত বিশ্বকাপের ফাইনালে খেলতে ভারতের চাই কেবল ২৪০ রান। রিজার্ভ ডে তে নেমে মাত্র ২৮ রান যোগ করতে পারল কিউইরা, উইকেট হারাল তিনটি। যাকে চারের মার ছিল মাত্র একটি।   

বিপর্যয় দিয়ে সেমিফাইনালটা শুরু করেছিল নিউজিল্যান্ড। বিপর্যয় দিয়েই শেষ করল তারা। ওল্ড ট্রাফোর্ডের ঝকঝকে রোদে টেলরদের ফ্যাকাশে চেহারাটাই দেখা গেল রিজার্ভ ডে তে।

অপরাজিত থাকা টেলর রান আউট হলেন। তিনি করেছেন ৭৪ রান। এটাই দলের সর্বোচ্চ।

গতকাল মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ইনিংসের ৪৭তম ওভারে শুরু হয় বৃষ্টি। ভারতের পেসার ভুবনেশ্বের কুমার ওই ওভারের প্রথম বলটি করার পরই ম্যাচ বন্ধ করে দেন আম্পায়াররা। এরপর তিন ঘণ্টা পেরিয়ে গেলেও বাংলাদেশ সময় রাত ১১টা ১০ মিনিট পর্যন্ত ম্যাচ শুরু করা সম্ভব হয়নি। ফলাফল—রিজার্ভ ডে-তে গড়ায় ম্যাচটি।

ভুবেনশ্বর কুমার ১০ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া বুমরা, পান্ডিয়া, জাদেজা ও চাহাল একটি করে উইকেট নেন।

ট্যাগ: bdnewshour24 নিউজিল্যান্ড