banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি : রাজধানীর অন্যতম প্রধান প্রবেশপথ ও শিল্প অধ্যুষিত গাজীপুর জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ উপজেলা কালিয়াকৈর। নাগরিক ও উন্নত জীবনযাপনের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত কল্পে প্রতিষ্ঠিত করা হয়েছে কালিয়াকৈর পৌরসভা। তবে দীর্ঘদিন সীমানা জটিলতার কারণে কালিয়াকৈর পৌরসভা নির্বাচন হয়নি। চলতি বছরে পৌরসভা নির্বাচন নিয়ে আশার বাণী শুনিয়েছে প্রশাসন।

এরই ধারাবাহিকতায় স্থানীয় রাজনীতি ও দলের নেতাকর্মীদের শক্তিশালী করতে বাংলাদেশ আওয়ামী লীগের কালিয়াকৈর পৌর শাখার বিভিন্ন ওয়ার্ডের মহল্লা কমিটির সম্মেলনের মাধ্যমে মহল্লা কমিটি গঠন করা হচ্ছে। এরই মধ্যে ২৫টি মহল্লায় সম্মেলন সম্পন্ন করার মাধ্যমে ১৫-১৬টি মহল্লা কমিটি গঠন ইতিমধ্যে সম্পন্ন করেছে দলটি। সবমিলিয়ে কালিয়াকৈর পৌরসভা নির্বাচন-এ আওয়ামী লীগের প্রস্তুতি বেশ শক্তিশালী হবেই বলে মনে করছেন সকলে।

এদিকে, কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে অনেক আগে থেকেই মেয়র পদে লড়বেন বলে জানান দিয়েছেন কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক ও বর্তমান গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়। এক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করা তরুণ, মেধাবী ছাত্র নেতা ‘সিকদার জয়’ কে কালিয়াকৈর পৌরসভার মেয়র হিসেবে দেখতে চায় স্থানীয় সাধারণ জনগণ। 

খোঁজ নিয়ে জানা গেছে, সাধারণ জনগণের যাবতীয় সমস্যা সমাধানের বিশ্বস্ত হাত সিকদার জয়। কেউ কোন সমস্যায় পড়লে সবার আগে সিকদার জয়কেই কাছে পায় পৌরবাসী। পৌরসভার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে জনগণের খোঁজ খবর নিতে ছুটে চলেন সিকদার জয়।

ফলে দলমত নির্বিশেষে পৌরসভা নির্বাচনে তরুণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও বর্তমান তারুণ্যনির্ভর রাজনীতির আইকন সিকদার জহিরুল ইসলাম জয়কে মেয়রের চেয়ারে আসীন হতে দেখতে চায় পৌরবাসী বলে জানিয়েছেন পৌর এলাকার তরুণ, ব্যবসায়ী, শ্রমিক, কর্মজীবিসহ সকল শ্রেণী পেশার মানুষজন।

এছাড়া, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের মহল্লা কমিটি সম্মেলনে সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে সিকদার জয়ের। সম্মেলনে উপস্থিত হয়ে সরকারের নানা উন্নয়নের বার্তা জনগণের নিকট তুলে ধরছেন। বলছেন নানা দিক নির্দেশনা মূলক মূল্যবান কথা। পৌরবাসীদের যাবতীয় সুযোগ-সুবিধা নিশ্চিত ও বিভিন্ন জনের দাবী নিয়েও আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে সিকদার জয়।

কালিয়াকৈর পৌরসভার মেয়র প্রার্থী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয় বলেন, ছোট বেলা থেকেই দেখে আসছি বাবা জনগণের সেবা করেছেন। বাবার দেখানো পথেই জনগণের সেবা করার মনমানসিকতা বুকে ধারণ করেছি। সেই থেকেই পরবর্তীতে আওয়ামী লীগের ছাত্র-রাজনীতিতে যুক্ত হওয়া। এরপর যখন যেখানে সম্ভব জনগণের সেবা করার চেষ্টা করি। 

পৌর বাসীদের সুযোগ-সুবিধা নিশ্চিত ও তাদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য মেয়র পদে নির্বাচন করবেন বলেও জানান এই তরুণ রাজনীতিবিদ।

ট্যাগ: bdnewshour24 কালিয়াকৈ