banglanewspaper

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শুক্রবার  টস ভাগ্য ভালো হয়নি টাইগারদের। কলম্বোতে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। প্রথমে বোলিংয়ে বাংলাদেশ দল।

বিশ্বকাপ শেষেই ছুটি নিয়েছেন দলের সেরা তারকা সাকিব আল হাসান। ব্যক্তিগত কারণে নেই লিটন দাস। সঙ্গে শেষ মুহূর্তে যোগ হয়েছে মাশরাফি বিন মতুর্জা ও মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরি। এই চার ক্রিকেটারকে ছাড়াই নতুন মিশনে বাংলাদেশ।

ওয়ানডেতে দলের নেতৃত্বে প্রথমবারের মতো তামিম ইকবাল। তবে সব ছাপিয়ে আজ আলোচনার পুরোটা জুড়ে লাসিথ মালিঙ্গা। এটি যে তার ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ।

দেশের ১৪তম অধিনায়ক হিসেবে মাঠে নেমেছেন তামিম ইকবাল। নতুন অধিনায়কের চোখ শুধুই জয়ে। আগের দিন সংবাদ সম্মেলনে তেমনটাই জানিয়েছিলেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ-শ্রীলঙ্কা মুখোমুখি ওয়ানডেতে হয়েছে মোট ৪৫বার। ৭বার জিতেছে টাইগাররা। ৩৬বার হাসিমুখে মাঠ ছেড়েছে লঙ্কানরা। ২ ম্যাচে হয়নি কোন ফল। তবে সবশেষ দেখায় জয় তুলে নিয়েছিল টাইগাররা। আজ সেই তৃপ্তি নিয়েই নেমেছেন তামিম ইকবালরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন এবং শফিউল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা এবং লাসিথ মালিঙ্গা।

ট্যাগ: bdnewshour24 টস বোলিংয়ে বাংলাদেশ