banglanewspaper

আগামীকাল পবিত্র ঈদুল আজহার দিনে দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হতে পারে এমন আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে দেশের সব জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়েছে সংস্থাটি।

রবিবার বিকালে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু-কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের কোথাও-কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ গুজরাট, রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে উত্তরপশ্চিম সঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভবনা রয়েছে।

এছাড়াও পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

গত ঈদুল ফিতরের সময় ভারী বৃষ্টিপাতের কারণে অনেকেই ঈদ আনন্দই মাটি হয়ে যায়। এবারও সেই আশঙ্কা রয়েছে কোনো কোনো এলাকার বাসিন্দাদের জন্য। বৃষ্টিপাতের কারণে কোরবানি এবং বর্জ্য ব্যবস্থাপনায় ব্যাঘাত ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ট্যাগ: bdnewshour24 ঈদ