banglanewspaper

কাজী আশরাফ, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামূলক ৪দিন ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে উপজেলা পরিষদের হল রুমে দিন ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আঞ্জুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন বিবাহ রোজিষ্টার (কাজী), পুরহিত, ইমাম, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী রানী মজুমদারের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউএনও মুকুল কুমার মৈত্র, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াছমিন ইতি, লাহুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দাউদ হোসেনসহ অনেকেই। বক্তারা বাল্য বিবাহ রোধে বিদ্যালয়ের শ্রেনী কক্ষে এর কুফল সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা মুলক আলোচনার অনুরোধ করেন।

মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী রানী মজুমদার তার বক্তব্যে বলেন, বাল্য বিবাহ একটি সমাজের বড় ব্যাধি। এটা সম্মিলিতভাবে রোধ করতে হবে। তিনি আরও বলেন, বিয়ের দিনে বা রাতে বাল্য বিয়ে বন্ধ না করে আগে থেকে সচেতনতা বৃদ্ধি করে বিয়ে বন্ধ করলে ছেলে এবং মেয়ে দুই পরিবারই বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন। আমরা আর শিশুর কোলে শিশু দেখতে চাই না। আমরা পরিপূর্ণ মা এবং বাবা দেখতে চাই। 

ট্যাগ: bdnewshour24 লোহাগড়া নড়াইল