banglanewspaper

আলফাজ সরকার আকাশ,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ গত ঈদের আগে বাবার কাছে একটি স্বর্ণের চেইন চেয়েছিল আদরের মেয়ে মীম। বেতন কম হওয়ায় তখন কিনে দিতে পারেনি বাবা। বলেছিল - এ মাসের বেতন পেয়েই কিনে দিবো।

কিন্তু সাংসারিক টানাপূরণের কারনে অসহায় বাবা এ মাসেও তা দিতে সমর্থ হতে পারেনি। সেই সখের চেইন না পেয়ে অভিমানে থাকার ঘরের আড়ার সাথে নিজের উড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে গাজীপুরের শ্রীপুরের কিশোরী মীম। ১৬ নভেম্বর শনিবার সকালে উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত মীম আক্তার (১৫) সিরাজগঞ্জ জেলার শাহাদাতপুর থানার বাঁচামারা গ্রামের দেলোয়ার হোসেনের মেয়ে। বর্তমানে পরিবারের সাথে স্থানীয় আলহাজ্ব শামসুল হকের বাড়ীতে ভাড়া থাকতো।

স্বজনদের বরাত দিয়ে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) মোঃ আলা উদ্দিন জানান, মীমের পিতা দেলোয়ার হোসেন তার পরিবারসহ গত ৫ বছর ধরে এখানে ভাড়া থেকে স্থানীয় নোমান গ্রুপের একটি কারখানায় চাকরি করেন। শনিবার সকালে বাবা কর্মস্থলে যাওয়ার প্রস্তুুতি নিতে ছিলেন ও মীমের মা বাহিরে রান্নার কাজে ব্যস্ত ছিলেন।

এ সময় মীম তার থাকার ঘরের আড়ার সাথে উড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে স্বজনরা তার লাশ ঝুলতে দেখে ৯৯৯ কল দিলে পুলিশ ঘটনাস্থল হতে মীমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, ‘নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের কোন অভিযোগ না থাকায় আবেদনের ভিত্তিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেয়া হয়েছে।’

ট্যাগ: bdnewshour24 স্বর্ণের চেইন

ঢাকা
টাঙ্গাইলে ট্রাকে করে ফেনসিডিল বিক্রির সময় গ্রেফতার ২

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল-ঢাকা মহাসড়কের একটি ট্রাক থেকে ১৮৪ বোতল ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে টাঙ্গাইলে র‌্যাব-১২। 

গ্রেফতাররা হলেন- কুষ্টিয়ার দৌলতপুরের বাহিরমাদী গ্রামের মো. হেরেশ মন্ডলের ছেলে মো. অপিনুর রহমান (২৫) ও হারান মন্ডলের ছেলে মো. মিঠুন (১৯)।

রোববার (২৪ জানুয়ারি) রাত ১২টা ৪০ মিনিটের দিকে গোপন সংবাদের ভিত্তিতে, র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইলের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে একটি আভিযানিক দল টাঙ্গাইল জেলার সদর থানাধীন নগর জলফৈ সাকিনস্থ আশিকপুর বাইপাস জয়গোপাল মিষ্টান্ন ভান্ডারের পূর্ব পাশে টাঙ্গাইল টু ঢাকাগামী মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফাতার করে। এ সময় তাদের কাছ থেকে ১৮৪ বোতল ফেনসিডিল, একটি ট্রাক, নগদ ৩ হাজার টাকা, তিনটি মোবাইল এবং ৩টি সিম কার্ড জব্দ করা হয়। 

পরে, উপস্থিত সাক্ষীদের সামনে তাদের কাছ থেকে জব্দকৃত ফেনসিডিল সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, বহুদিন ধরে ফেনসিডিল অবৈধভাবে সীমান্তবর্তী জেলা থেকে সংগ্রহ করে টাঙ্গাইল জেলার বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করতো।তাদের বিরুদ্ধের টাঙ্গাইল জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

ট্যাগ:

ঢাকা
টাঙ্গাইলে সাড়ে ৭ কোটি টাকার দরপত্র নিয়ে মারামারি

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে গ্রামীণ রাস্তায় সেতু ও কালভার্ট নির্মাণ প্রকল্পের প্রায় সাড়ে সাত কোটি টাকার দরপত্রের লটারি নিয়ে মারামারি ঘটনা ঘটেছে। এছাড়াও গতকাল ১৬ জানুয়ারি ১ কোটি ২১ লাখ টাকার হেয়ারিং বন্ডের কাজের সিডিউল বিক্রি না করার অভিযোগ উঠেছে পিআইও অফিসের বিরুদ্ধে।

হেয়ারিং বন্ডের দরপত্র কিনতে আসা ঠিকাদার মজিবর ও আজিজুল বলেন, গতকাল রবিবার আমরা দরপত্র কিনতে পিআইও অফিসে গেলে অফিস তালাবদ্ধ দেখে প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আবু বকরকে ফোন দিয়ে সিডিউলের প্রসঙ্গে কথা শুরু করলে তিনি ফোন কেটে দেন। এ বিষয়ে অফিস থেকে কথা বলতে অনীহা প্রকাশ করেন।

এ ঠিকাদাররা অভিযোগ করে বলেন, পিআইও টাকা খেয়ে কাজ হয়তো কাউকে দিয়ে দিয়েছে। 

অপরদিকে, লটারির এ ঘটনায় তিনজন আহত হয়। পরে লটারির কার্যক্রম স্থগিত করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত ই জাহান। 

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে এ ঘটনা ঘটে। 

সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য সেতু ও কালভার্ট নির্মাণ শীর্ষক প্রকল্পের অধীনে গত বছরের ১৪ ডিসেম্বর নাগরপুরে ১০টি সেতুর জন্য সাত কোটি ২৩ লাখ ৭৫ হাজার ১২৬ টাকার দরপত্র আহবান করা হয়। দরপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ২০২২ সালের ৫ জানুয়ারি। সে অনুয়ায়ী সোমবার ছিল লটারীর নির্ধারিত দিন। দুপুর ১টার দিকে লটারি শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। লটারির শেষ মুহুর্তে এসে দুটি কাজের লটারি বাকি থাকতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত আলী কাশাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে খালের উপর প্রায় ৭২ লাখ টাকার সেতু নির্মাণের কাজটি লটারি না করতে ইউএনও ও অংশ গ্রহনকারী সকল ঠিকাদারকে অনুরোধ করেন। তার অনুরোধে সকলে সম্মতি জানায়।

মেসার্স তাবিয়া এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী পারভেজ হাসান অভিযোগ করে বলেন, ওনাদের হাতাহাতির ঘটনায় এসময় আমিসহ আহত হন আমিন টেডার্সের কাজি জহির সুমন, নজরুল টেডার্সের নজরুল ইসলাম। এ ঘটনায় ঠিকাদারদের বিক্ষোভের মুখে ইউএনও লটারী স্থগিত করেন। 

এ ঘটনার প্রতিকার চেয়ে ও হামলাকারীদের বিচার চেয়ে জেলা প্রশাসক বরাবর চিঠি দিয়েছেন জেলার ঠিকাদার নেতারা। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত আলী বলেন, কোন মারামারির ঘটনা ঘটেনি। লটারির শেষ মুহুর্তে একটি সেতুর কাজ চেয়েছিলো ছাত্রলীগ। ভিডিও করা ও ঠিকাদারদের বসা নিয়ে একটু ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। 

দরপত্র না বিক্রি করা এবং মারামারির বিষয়ে কথা বলতে উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আবু বকরকে একাধিক বার মুঠোফোনে কল করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি। এছাড়াও কথা বলতে তার অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত ই জাহানের মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।
তবে তার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, লটারির শেষ সময়ে এসে ঠিকাদারদের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। বিশৃংখলা পরিস্থিতির কারণে লটারীর সকল কার্যক্রম বাতিল করা হয়েছে।

ট্যাগ:

ঢাকা
টাঙ্গাইলে ফেনসিডিলসহ র‍্যাবের হাতে ২ ভুয়া সংবাদিক আটক

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলা থেকে ৬০২ বোতল ফেনসিডিলসহ দুই ভুয়া সাংবাদিককে আটক করেছে র‌্যাব-১২। যার বাজার মূল্য প্রায় ৬ লাখ ২ হাজার টাকা।

আটক দুই ভুয়া সাংবাদিক হলেন- যশোর বেনাপোল থানার ভরেরবেড় এলাকার মো. বাবুল হোসেনের ছেলে মো. সোহেল রানা (২৮) ও একই জেলার দূর্গাপুর এলাকার মৃত মমতাজ আলীর ছেলে মো. রিয়াজুল ইসলাম (৪৪)।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩-এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বিডিনিউজ আওয়ারকে এসব তথ্য জানান। 

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে উপজেলার সহবতপুর এলাকায় অভিযান পরিচালনা করে দুইজনকে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা ৬০২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় ৬ লাখ ২ হাজার টাকা।

এছাড়াও দুটি প্রাইভেটকরা, নগদ টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, দীর্ঘদিন ধরে তারা অবৈধভাবে সীমান্তবর্তী বিভিন্ন জেলা থেকে মাদক সংগ্রহ করে টাঙ্গাইল জেলার বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিলো।

পরে আটককৃতদের বিরুদ্ধের নাগরপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে হিন্দু ছাত্র মহাজোটের শীতবস্ত্র বিতরণ

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: শীতের দাপটে যখন অসহায় দরিদ্র মানুষেরা দিশেহারা, তখন মানবতার হাত দিয়েছে নাগরপুর উপজেলার হিন্দু ছাত্র মহাজোট। 

ইংরেজি নববর্ষ ২০২২ উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট, নাগরপুর উপজেলা শাখার সহ-সভাপতি দুর্জয় মালাকার। 

শীতবস্ত্র বিতরণ প্রসঙ্গে দুর্জয় মালাকার বলেন, আমরা ৩১ ডিসেম্বর রাত থেকে কম্বল বিতরণ শুরু করেছি ২ জানুয়ারি পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায় লোকদের বাড়িতে গিয়ে আমরা শীতবস্ত্র পৌঁছে দেবো। ধর্মীয় এবং  সামাজিক কাজ করাই আমাদের মূল উদ্দেশ্য। 

সকলের সহযোগিতায় যেন আমরা এসব কাজ অব্যহত রাখতে পারি বলেও জানান তিনি।

ট্যাগ:

ঢাকা
টাঙ্গাইলে ৪৬ কেজি গাঁজা ও ট্রাকসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের যমুনা সেতু এলাকার রাবনা বাইপাস চলাচলরত একটি ট্রাকে তল্লাশি করে ৪৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‍্যাব-১৩। 

র‍্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের রাবনা বাইপাস এলাকার একটি সিএনজি ফিলিং স্টেশন এর কাছ থেকে ৪৬ কেজি গাঁজাসহ ২ ব্যবসায়ীকে একটি ট্রাকসহ গ্রেফতার করেছে র‍্যাব-১২।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মাদক মামলা রুজু করা হয়েছে। 

গ্রফতারকৃতরা ডোহারপুর, উভয় থানা- আদম দিঘি, জেলা- বগুড়ার মো. মাহাতাব আলীর ছেলে
মোঃ রফিকুল ইসলাম (২৪) ও মো. শাহীন মন্ডল (১৯)। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক বাজার মূল্য ৬ লাখ ৪৪ হাজার টাকা বলেও জানায় র‍্যাব।

ট্যাগ: