banglanewspaper

আত্রাই(নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে তৃতীয় ডিজিটাল দিবস পালিত হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ র‌্যালী ও সেমিনারের আয়োজন করে।

বৃহস্পতিবার সকালে উপজেলা আম চত্ত্বর হতে বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে  অডিটোরিয়াম হল রুমে সত্য-মিথ্যা যাচাই আগে ইন্টারনেটে শেয়ার পরে বিষয়ক সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম।

এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান শেখ মো. হাফিজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ওসি মো. মোসলেম উদ্দিন, উপজেলা তথ্য ও যোগাযোগ দফতরের সহকারী প্রোগ্রামার সানজিব উদ্দিন শিশির,আ’লীগ সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুস ছালাম, নির্বাচন অফিসার মো. তৌফিকুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আখতারুজ্জামান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ ফজলুল হক।

সেমিনারে বর্তমান সরকারের নির্বাচনী  ইসতেহার মোতাবেক  সারাদেশ ডিজিটাল সুবিধার বাস্তবায়ন হয়েছে। এর মাধ্যমে ঘড়ে বসে দেশের সকল তথ্য জানা, বিশ্বের যে কোন প্রান্তে ভিডিওর মাধ্যমে দেখা এবং কথা বলাসহ প্রবাসী ছেলের সাথে বিয়ের আয়োজনও করা সম্ভব হচ্ছে। কিন্তু সাইবারের সিকিউরিটি নিশ্চিত করতে না পারার কারনে এর অপপ্রচার বেড়েছে।

আমাদের সচেতনতার অভাবে পদ্মাসেতুতে বাচ্চার মাথা লাগবে, সারাদেশে লবণের কৃত্রিম সংকট, ধর্মের অপব্যবহার ইত্যাদি বিষয়ে অপপ্রচার চালিয়ে এক শ্রেণীর দেশ বিরোধী  চক্র বিদেশিদের কাছে দেশের ভাবমুর্তি নষ্টে মরিয়া হয়ে উঠেছে মর্মে বক্তাগন মতামত ব্যক্ত করেন।

ট্যাগ: bdnewshour24 আত্রাই