banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর সদর বাজার থেকে ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার বিকেলে জাল ৫ হাজার টাকা সহ লিটন কে গ্রেফতার করে নাগরপুর থানা পুলিশের একটি চৌকস দল। উপজেলার নন্দপাড়া গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে লিটন মিয়া (৩৫)।

নাগরপুর থানা পুলিশ সূত্রে জানা যায়,  হাটের দিন কলা বিক্রেতার কাছ থেকে ৮০ টাকার কলা কিনে ১ হাজার টাকার জাল নোট দিয়ে অবশিষ্ট টাকা ফেরত নিয়ে যায় জালটাকা প্রদানকারী লিটন।

পরে, কলা বিক্রেতা সেই ১ হাজার টাকা খুচরো করতে গিয়ে প্রতিবেশী ব্যবসায়ীর মাধ্যমে জানতে পারে টাকাটি জাল। এতে দরিদ্র কলা বিক্রেতা ভয় ও মনের কষ্টে সমগ্র হাটে খোঁজ শুরু করে জালটাকা প্রদানকারীকে। একপর্যায়ে, তাকে পেয়ে যান কলা বিক্রেতা।

নাগরপুর থানায় ঘটনাটি জানালে, নাগরপুর থানা পুলিশের একটি দল এসআই সজল খান এর নেতৃীত্বে এএসআই মো. হারুন আর রশিদ, এএসআই মো. রাসেল মিয়া সহ দ্রুত ঘটনা স্থলে এসে আটক করে জালটাকা প্রদানকারীকে। তার দেহ তল্লাশি করে আরো জালটাকা তার কাছ থেকে উদ্ধার করে। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করে নাগরপুর থানা পুলিশ।

জাল টাকা ক্রয়, বিক্রয় ও ব্যবসার অপরাধে নাগরপুর থানায় লিটন এর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। ১৮ ধারায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-এ(বি) ধারায় ১০ নং ক্রমিকে একটি মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)  তদন্ত মো. গোলাম মোস্তফা মন্ডল বলেন, জাল টাকা ক্রয়, বিক্রয় ও ব্যবসার জন্য লিটনের কাছে রাখার অপরাধে তাকে গ্রেফতার করা হয়। তার কাছে আরো জাল টাকা আছে কি না, এই ব্যবসার সাথে আরও কে কে জড়িত, মূল হোতাদের সনাক্ত করতে তদন্ত অব্যহত রয়েছে। তাই তাকে কোর্টের মাধ্যমে রিমান্ডের আবেদন করা হয়েছে।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর