banglanewspaper

অলিউর রহমান মেরাজ, নবাবগঞ্জ (দিনাজপুর): দিনাজপুরে নবাবগঞ্জে শীতের প্রকোপে নাকাল হয়ে পড়েছে জনজীবন। মৃদু শৈত্যপ্রবাহ আর হিমেল হাওয়ায় তাপমাত্রা নেমে এসেছে ১০ ডিগ্রি সেলসিয়াসে। বাতাসের আদ্রতা ৯৭ শতাংশ।

আবহাওয়া অফিস জানিয়েছে, দুই-একদিনের মধ্যে দিনাজপুরের নবাবগঞ্জের উপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এতে তাপমাত্রা নেমে আসবে ছয় ডিগ্রি সেলসিয়াসে।

হঠাৎ জেঁকে বসা শীতে চরম বিপাকে পড়েছে সাধারণ মানুষ। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় শীতে দিন-মুজুর ও খেঁটে খাওয়া মানুষ নাকাল হয়ে পড়েছে। শীতবস্ত্রের অভাবে শীতের প্রকোপ থেকে মুক্তি পেতে অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।

দু’দিন থেকে ঘন কুয়াশা আর কনকনে শীতে কাঁপছে উত্তরের জনপদ। শীতে সবচেয়ে বেশী দুর্ভোগে পড়েছে শিশু ও বয়স্ক মানুষ।  হঠাৎ শীতে শ্রমজীবী মানুষের বেড়েছে চরম দুর্দশা। ঠান্ডার কারণে ঘরের বাইরে বের হতে পারছেন না তারা। ঘন কুয়াশায় দিনেও যানবাহন চালাতে হচ্ছে হেডলাইট জ্বালিয়ে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, দুই-একদিনের মধ্যে দিনাজপুরের নবাবগঞ্জের  ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এতে তাপমাত্রা নেমে আসবে ছয় ডিগ্রি সেলসিয়াসে।

ট্যাগ: bdnewshour24 প্রচন্ড শীত নবাবগঞ্জ