banglanewspaper

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে রাস্তায় সাজ সাজ রব। চারদিকে সম্মেলনের পোস্টার-ফেস্টুনের ছেয়ে আছে। বর্ণিল এই আয়োজনের মধ্যেই এখানে আসা সাধারণ মানুষ ও নেতাকর্মীদের মনোযোগ টেনেছে বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের ছবি সম্বলিত পোস্টার-ফেস্টুনে।

সরেজমিনে সম্মেলনের আশপাশ এলাকা ঘুরে দেখা যায়, পুরো এলাকাজুড়ে সম্রাটের মুক্তির দাবিতে তার ছবি সম্বলিত পোস্টার দেখা যায়। তবে কারা এসব পোস্টার বা ফেস্টুন সাঁটিয়েছে সেটা উল্লেখ না করলেও  ‘ঢাকা তৃণমূলের সর্বস্তরের যুব সমাজের’ পক্ষ থেকে সম্রাটের মুক্তির দাবি চাওয়া হয়েছে।

পোস্টারে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি দিয়ে স্লোগান লেখা রয়েছে, ‘দুর্দিনের সম্রাট ভাই, আমরা তোমায় ভুলি নাই।’

শাহবাগ মোড়ে সম্মেলনে আসা অনেক নেতাকর্মী জড়ো হয়ে দেখছিলেন সম্রাটের মুক্তি দাবির ছবি। সাধারণ মানুষের মধ্যেও এই ছবি নিয়ে দেখা দিয়েছে কৌতূহল।

সেখানে কথা হয় এই এলাকার ফুলের দোকানি করিমের সঙ্গে। তিনি জানান, বৃহস্পতিবার রাতে দোকান বন্ধ করে যাওয়ার সময় এই ছবি তার চোখে পড়েনি। তার ভাষ্য, মধ্যরাতে সম্রাটের সমর্থকারীরা মুক্তির দাবিতে পোস্টার ও ফেস্টুন লাগাতে পারে।

ক্যাসিনোকাণ্ডে সম্প্রতি গ্রেপ্তার হওয়ার আগে সম্রাট ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি। গ্রেপ্তার হওয়ার পর যুবলীগ থেকে বহিষ্কৃত হন তিনি।

ট্যাগ: bdnewshour24 সম্রাট