banglanewspaper

যুব বিশ্বকাপ-২০২০ সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্ট্যান্ডবাই রাখা হয়েছে আরও ৬ জনকে। 

নতুন বছরের ১৮ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় পর্দা উঠবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রায় ২০ দিনব্যাপী চলবে ক্রিকেটের এই মহাযজ্ঞ।

আগামী ৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়বে টাইগার যুবারা। দুদিন বিরতি দিয়ে ৭ ও ৯ জানুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৩ জানুয়ারি অস্ট্রেলিয়া ও ১৫ জানুয়ারি নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচ খেলবে যুবারা। 

যুব বিশ্বকাপের মূলপর্বে ১৮ জানুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষে জিম্বাবুয়ে। সি গ্রুপে ২১ জানুয়ারি প্রতিপক্ষে স্কটল্যান্ড ও ২৪ জানুয়ারি পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। 

১৫ সদস্যের বাংলাদেশ দল : আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহঅধিনায়ক), তানজিদ হাসান তানিম, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামীম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরীফুল ইসলাম, শাহীন আলম, রকিবুল হাসান ও হাসান মুরাদ।

স্ট্যান্ডবাই : অমিত হাসান, এসএম মেহরাব হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মিজানুর রহমান মোহান্না, রুবেল মিয়া ও আসাদুল্লাহ হিল গালিব।
 

ট্যাগ: bdnewshour24 বিশ্বকাপ